কিউই বধে স্বদেশি কিউরেটর গামিনির সঙ্গে হাথুরুসিংহের আলোচনা!

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ০৪ ডিসেম্বর ২০২৩, ১০:৪৬ | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০২৩, ১০:৩৯

ঘরের মাঠে টেস্টে প্রথমবারের মতো নিউজিল্যান্ডকে হারিয়েছে বাংলাদেশ। এবার টাইগারদের লক্ষ্য দ্বিতীয় টেস্ট জিতে নিউজিল্যান্ডকে হোয়াইট ওয়াশ করা। আর তাই সিলেট থেকে ঢাকা ফিরেই মিরপুর ছুটে গেছেন হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে। স্টেডিয়ামে গিয়ে কথা বলেছেন কিউরেটর গামিনি ডি সিলভার সঙ্গে। ব্ল্যাক ক্যাপদের আটকাতে উইকেট নিয়ে কথা হয়েছে তাদের মাঝে।

আগামী বুধবার (৬ ডিসেম্বর) সিরিজের শেষ টেস্টে মুখোমুখি হবে দু'দল।

সিলেট থেকে ঢাকা ফিরেই মিরপুরে গেছেন চন্ডিকা হাথুরুসিংহে। হোম অব ক্রিকেটে গিয়ে কিউরেটর গামিনির সঙ্গে আলোচনায় হেড কোচ। তাদের দুজনার কী নিয়ে আলোচনা হয়েছে তা বুঝতে ক্রিকেটবোদ্ধা হওয়ার প্রয়োজন নেই! প্রথম টেস্ট জিতে এগিয়ে থাকা বাংলাদেশের সামনে সুযোগ ঘরের মাঠে নিউজিল্যান্ডকে হোয়াইট ওয়াশ করা। এ জন্য মিরপুরের উইকেটের চরিত্র কেমন হবে তা নিয়েই হয়তো আলোচনাটা সেরেছেন এই দুই লঙ্কান।

চলতি বছর টেস্ট ক্রিকেটে শতভাগ সফল বাংলাদেশ। আয়ারল্যান্ডের পর ম্যাচ জিতেছে আফগানিস্তানের সঙ্গে। তবে নিউজিল্যান্ডের বিপক্ষে জয়টা সব কিছুই ভাবাচ্ছে নতুন করে। স্পোর্টিং উইকেটে কীভাবে মুনশিয়ানা দেখাতে হয় তার প্রমাণ দিয়েছেন শান্ত-তাইজুলরা। মিরপুরেও কি একই ধরণের উইকেটে কিউইদের চ্যালেঞ্জ জানাবে বাংলাদেশ? না'কি আবারও পুরোনো কৌশল বেছে নেবেন হাথুরুসিংহে? গামিনির সঙ্গে তার আলাপচারিতায় উঠেছে সেই প্রশ্ন।

বাংলাদেশের ক্রিকেট নিয়ে একটা লম্বা পরিকল্পনা নিয়ে এগুচ্ছেন চন্ডিকা হাথুরুসিংহে। সিনিয়র ক্রিকেটারদের নানাবিধ কর্মকাণ্ডে জড়িয়ে পড়া হয়তো রাস্তা সহজই করে দিয়েছে লঙ্কান কোচের। এই সিরিজে তরুণ ক্রিকেটারদের দায়িত্ব নিয়ে পারফর্ম করার মানসিকতা বাহবা কুড়িয়েছে সমালোচক মহলে। সেই ধারাবাহিকতা রাখতে মিরপুরে ভালো খেলার বিকল্প নেই। আর এতসব হিসেবের মাঝে বড় ফ্যাক্টর হয়ে উঠতে পারে হোম অব ক্রিকেটের ২২ গজ।

(ঢাকাটাইমস/০৪ ডিসেম্বর/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :