রাজধানীর বিভিন্ন স্থানে জামায়াতের মিছিল

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০৪ ডিসেম্বর ২০২৩, ১৩:৫২ | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০২৩, ১৩:৪১

কেন্দ্র ঘোষিত নবম দফা অবরোধ কর্মসূচির দ্বিতীয় দিনে জামায়াতের নিবন্ধন পুনর্বহাল, দলের আমির ডা. শফিকুর রহমানসহ জাতীয় নেতাদের অবিলম্বে মুক্তি, সরকারের পদত্যাগ ও তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের দাবিতে রাজধানীর বিভিন্ন স্পটে মিছিল ও পিকেটিং করেছে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা।

সোমবার দলের ঢাকা মহানগরী উত্তরের মিরপুর জোনের উদ্যোগে মিরপুরে-১ নম্বরে রাজপথ অবরোধ করে বিক্ষোভ প্রদর্শনকালে জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি মাহফুজুর রহমান বলেছেন, ‘সরকার কথিত নির্বাচনের নামে রাজনৈতিক ভিক্ষুকদের মাধ্যমে চরদখলের আয়োজন করে রাষ্ট্রীয় ক্ষমতা আবারো কুক্ষিগত করার নতুন ষড়যন্ত্র শুরু করছে। কিন্তু জনগণ তাদের সে ষড়যন্ত্র ও উচ্চাভিলাষ কোনোভাবেই বাস্তবায়িত হতে দেবে না।’

তিনি নির্বাচন নিয়ে খেলতামাশা না করে সরকারকে অবিলম্বে পদত্যাগ ও তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের আহ্বান জানান।

কর্মসূচিতে উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য আবদুল হামিদ ও আবদুর রাকিবসহ স্থানীয় নেতারা।

মাহফুজুর রহমান বলেন, ‘সরকারের লাগামহীন ক্ষমতালিপ্সা দেশ-জাতিসত্তা, স্বাধীনতা-সার্বভৌমত্ব, গণতন্ত্র ও গণতান্ত্রিক মূল্যবোধকে মারাত্মক হুমকির মুখে ঠেলে দিয়েছে। বাকশালীরা নিজেদের অবৈধ রাজনৈতিক উচ্চাভিলাষ চরিতার্থ করার জন্যই দেশে এক নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টি করেছে। সংবিধান অনুযায়ী আমাদের দেশ গণপ্রজাতান্ত্রিক রাষ্ট্র হলেও সরকার দেশের গণতন্ত্র ও গণতান্ত্রিক মূল্যবোধ পুরোপুরি ধ্বংস করে দিয়েছে। সাংবিধানিক প্রতিষ্ঠান নির্বাচন কমিশনকে দলীয় কার্যালয়ে পরিণত করা হয়েছে। প্রধান নির্বাচন কমিশনারসহ অপরাপর নির্বাচন কমিশনাররা সরকারি এজেন্ডা বাস্তবায়নে তৎপর রয়েছেন। দলবাজির কারণে বর্তমান কমিশন ইতোমধ্যেই জনগণের কাছে গ্রহণযোগ্যতা হারিয়েছে।’

তিনি দলের আমির ডা. শফিকুর রহমানসহ সব বন্দির মুক্তি, দলের নিবন্ধন ফিরিয়ে দেওয়াসহ অবিলম্বে পদত্যাগের আহ্বান জানান।

অবরোধের দ্বিতীয় দিনে রাজধানীর বাড্ডা-রামপুরা অঞ্চলে শান্তিপূর্ণ সড়ক অবরোধ কর্মসূচি পালন করা হয়। ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য আবদুস সবুর ফরহাদের নেতৃত্বে অনুষ্ঠিত কর্মসূচিতে উপস্থিত ছিলেন জামায়াত নেতা আবু তামিম, আবদুর রহমান, আবু আকাশ প্রমুখ।

কাফরুল অঞ্চলে অবরোধের সমর্থনে মিছিল, পিকেটিং করা হয়েছে। ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য মো. টুটুলের নেতৃত্বে অনুষ্ঠিত মিছিলটি শেওড়াপাড়ায় শুরু হয়ে ৬০ ফুট রাস্তায় এসে শেষ হয়।

মিছিলে উপস্থিত ছিলেন মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য আবদুল মতিন, আনিসুর রহমান, শ্রমিক নেতা মিজানুর রহমান, ছাত্রনেতা নাজমুল হাসান, জামায়াত নেতা আতিকুর রহমান, মাহবুবুর রহমান, আবদুল ওয়াহিদ, ফিরোজুর রহমান প্রমুখ।

(ঢাকাটাইমস/৪ডিসেম্বর/জেবি/এফএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

ক্ষমতায় যেতে বিদেশি প্রভুদের দাসত্ব করে বিএনপি: ওবায়দুল কাদের

বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহযোগী আব্দুস সামাদের সমাধিতে আ.লীগের  শ্রদ্ধা

অসুস্থ নেতাকর্মীদের দেখতে হাসপাতালে যুবদল নেতা মুন্না

ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের আইন উপসম্পাদক হলেন জার্জিস বিন এরতেজা

রাজধানীর ৩৫টি স্পটে যুবলীগের সুপেয় পানি, স্যালাইন ও ছাতা বিতরণ

ওলামা দলের ৫ সদস্যের আংশিক কেন্দ্রীয় কমিটি ঘোষণা

প্রভূ রাষ্ট্রের পরিকল্পনায় ফরিদপুরে দুই সহোদরকে হত্যা করা হয়েছে: রাশেদ প্রধান

বীর মুক্তিযোদ্ধা গাজী ফজলুর রহমানের মৃত্যুবার্ষিকীতে দোয়া

যদি বন্ধু হও সীমান্তে অহরহ গুলি কেন, ভারতকে ফারুক

শনিবার স্কুল খোলা রেখে শিশুদের মৃত্যুর মুখে ঠেলে দেওয়া হচ্ছে: রিজভী

এই বিভাগের সব খবর

শিরোনাম :