টেলিযোগাযোগ কর্মকর্তাদের ৩৪ দিন সতর্কতার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে: পলক

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৫ ডিসেম্বর ২০২৩, ১২:৪৬
জুনাইদ আহমেদ পলক (ফাইল ফটো)

নির্বাচনকালীন সরকারের সময়ে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের সতর্কতার সঙ্গে দায়িত্ব পালনের অনুরোধ জানিয়েছেন প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

মঙ্গলবার সকালে সচিবালয়ে এসে বিভাগের সম্মেলন কক্ষে কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে বৈঠকের শুরুতে এ আহ্বান জানান ডাক ও টেলিযোগাযোগ বিভাগের দায়িত্বপ্রাপ্ত তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী।

জুনাইদ আহমেদ পলক এদিন ডাক ও টেলিযোগাযোগ বিভাগে গেলে কর্মকর্তা-কর্মচারীদের পক্ষ থেকে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান সচিব আবু হেনা মোরশেদ জামান।

এ বৈঠকে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ এবং বিভাগের অধীনস্ত দপ্তর ও সংস্থার শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আগামী ৩৪ দিন গুরুত্বপূর্ণ সময় উল্লেখ করে কর্মকর্তাদের উদ্দেশে প্রতিমন্ত্রী বলেন, ‘সবাইকে অনুরোধ করবো আপনারা সবাই সতর্কতার সঙ্গে দায়িত্ব পালন করবেন। আমাদের ডাক ও টেলিযোগাযোগ অত্যন্ত গুরুত্বপূর্ণ বিভাগ। কারণ টেলিকম কমিউনিকেশন যদি চলমান না থাকে তাহলে আমাদের শিক্ষা, স্বাস্থ্য, বাণিজ্য সব কিছুই কিন্তু ঝুঁকির মধ্যে পড়ে যাবে।’

সরকারবিরোধী দলগুলোকে ইঙ্গিত করে পলক বলেন, ‘হরতাল-অবরোধের নামে একটা রাজনৈতিক দল, একটা রাজনৈতিক গোষ্ঠী প্রতিদিন নিরীহ মানুষের ওপরে আক্রমণ করছে। অসংখ্য গাড়ি পোড়াচ্ছে, রাস্তায় অবরোধ করছে।’

এসময় ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অধীন প্রতিষ্ঠানগুলোকে খুব সতর্কতার সঙ্গে দায়িত্ব পালন করার আহ্বান জানান প্রতিমন্ত্রী। বলেন, ‘ডাক বিভাগকে চলমান রাখতে হবে সব পণ্য, গুরুত্বপূর্ণ তথ্য-উপাত্ত চিঠিপত্র লেনদেন করা; আমাদের বিটিআরসিকে দায়িত্ব পালন করতে হবে।’

‘বিনোদন, যোগাযোগ এবং টেলিভিশন সেন্টারগুলো যাতে নির্বিঘ্ন কাজ করতে পারে সেজন্য স্যাটেলাইট কমিউনকেশনকেও চালু রাখতে হবে’- বলেন প্রতিমন্ত্রী পলক।

উল্লেখ্য, গত ২৮ নভেম্বর মন্ত্রিপরিষদ বিভাগের এক প্রজ্ঞাপনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলককে অতিরিক্ত দায়িত্ব হিসেবে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়।

(ঢাকাটাইমস/৫ডিসেম্বর/এফএ)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :