স্মার্ট নড়িয়া-সখিপুর-শরীয়তপুর গড়তে সকলের সহযোগিতা চাই: এনামুল হক শামীম

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০৫ ডিসেম্বর ২০২৩, ২১:৪৬ | প্রকাশিত : ০৫ ডিসেম্বর ২০২৩, ২০:০২

পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণেই গত পাঁচ বছরে নড়িয়া-সখিপুর তথা শরীয়তপুরে ব্যাপক উন্নয়ন করতে সক্ষম হয়েছি। শরীয়তপুর জেলায় এখন আর নদী ভাঙন নেই। আমরা এখন বিদ্যুতে স্বয়ংসম্পূর্ণ জেলায় পরিণত হয়েছি। পদ্মার দূর্গম চর চরআত্রা, কাঁচিকাটা ও নওপাড়ায় সাবমেরিন ক্যাবেলের মাধ্যমে বিদ্যুৎ সংযোগ স্থাপন করেছি। এখন রিভার ক্রোসিং টাওয়ারের মাধ্যমেও বিদ্যুৎ পৌঁছানোর ব্যবস্থা করেছি। সেন্টমার্টিনের আদলে সাজানো হচ্ছে দূর্গম চরের ওই ইউনিয়নগুলোকে। শরীয়তপুরের ফোরলেন সড়কের কাজও দ্রুত এগিয়ে চলছে।

মঙ্গলবার সন্ধ্যায় জাতীয় সংসদে উপমন্ত্রীর কার্যালয়ে শরীয়তপুরের নড়িয়া ও সখিপুর পেশাজীবী পরিষদের নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, শরীয়তপুরে কৃষি বিশ্ববিদ্যালয় অনুমোদন হয়েছে। শরীয়তপুরের কৃষিপণ্য এখন ইউরোপে রপ্তানি হচ্ছে। নড়িয়া-সখিপুরে ৮২ টি প্রাথমিক বিদ্যালয়ে নতুন ভবন হয়েছে। নন এমপিও ভুক্ত সকল শিক্ষাপ্রতিষ্ঠান এমপিও ভুক্ত হয়েছে। সকল শিক্ষা প্রতিষ্ঠানে শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন করা হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে আধুনিক ও যুগোপযোগী করতে যা যা করনীয় তাই করা হচ্ছে। নড়িয়ায় একটি সরকারি পলিটেকনিক ইনস্টিটিউট অনুমোদন পেয়েছে। নড়িয়া-সখিপুরের অন্তত এক লাখ ২০ হাজার মানুষ সরাসরি কোনো না কোনো সরকারি সুবিধা ভোগ করে থাকেন। নড়িয়ায় উড়াল সেতু ও ৫০ শয্যা বিশিষ্ট নড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কাজ এগিয়ে চলছে। অবকাঠামোগত ব্যাপক উন্নয়ন হয়েছে। নদী ভাঙন কবলিত নড়িয়ার পদ্মারপাড় ‘জয়বাংলা এভিনিউ’ নিয়ে এখন পর্যটন কেন্দ্রে রুপ নিয়েছে।

উপমন্ত্রী বলেন, নড়িয়া এখন হানাহানি মারামারি মুক্ত এক শান্তির জনপদে রুপ লাভ করেছে। মেঘনা সেতুর ফিজিবিলিটি টেষ্ট শেষে এখন ডিজাইনে আছে। নড়িয়া-সখিপুর এখন সবদিক থেকে এগিয়ে যাচ্ছে। আর আগামী ৭ জানুয়ারি নির্বাচনে পুনরায় বিজয়ী হয়ে অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করবো, ইনশাআল্লাহ। এছাড়াও নড়িয়া-সখিপুরের অনেক মানুষ প্রবাসে রয়েছে। তারা আমাদের সম্পদ। তাদের বিষয় চিন্তা করেও প্রবাসী বান্ধব কিছু করারও চিন্তাভাবনাও আমরা করছি। আগামীতে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাত ধরেই নড়িয়া-সখিপুর তথা শরীয়তপুরকে স্মার্ট এলাকা হিসেবে গড়ে তুলবো। এজন্য সবার সহযোগিতা চাই।

ঢাকাস্থ নড়িয়া পেশাজীবী পরিষদের সভাপতি, অতিরিক্ত সচিব শামসুর রহমানের সভাপতিত্বে

সভায় বক্তব্য দেন- নড়িয়া পেশাজীবী পরিষদের সাধারণ সম্পাদক ডা. ফারুক হোসেন শেখ, ইঞ্জি. মো. ফজলুল হক, এম. এম হাবিবুর রহমান, ডা. মো. নুর-ই-হেলালী, অধ্যাপক ওয়াজেদ কামাল, যুগ্ম সাধারণ সম্পাদক বিএম মনির হোসেন আবু রায়হান, সাংগঠিনক সম্পাদক নাসির উদ্দিন বাদল, আবুল খায়ের হিরো, সখিপুরের সভাপতি এসএম নাজির উল্লাহ সরকার, সাধারণ সম্পাদক মো কামাল ঢালী, যুগ্ম সাধারণ সম্পাদক শামীম মালত। এছাড়াও উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির মহিলা বিষয়ক সম্পাদক এ্যাড. মুক্তা আক্তার, সদস্য আসাদুজ্জামান আজম, বাংলাদেশ ছাত্রলীগের সহ-সভাপতি নুর এ আলম আশিক প্রমুখ।

(ঢাকাটাইমস/০৫ ডিসেম্বর/এমএইচ/এসএ))

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :