নিয়ম ভেঙে শোডাউন, লাইলীর কাছে ব্যাখা চেয়েছে অনুসন্ধান কমিটি

লক্ষ্মীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ ডিসেম্বর ২০২৩, ২১:২৮

নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে লক্ষ্মীপুর-৪ (রামগতি-কমলনগর) আসনের আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী ফরিদুন্নাহার লাইলীর কাছে লিখিত ব্যাখা চেয়েছেন নির্বাচনি অনুসন্ধান কমিটি।

নির্বাচনী এলাকা-২৭৭, লক্ষ্মীপুর-৪ আসনের নির্বাচনি অনুসন্ধান কমিটির দায়িত্বপ্রাপ্ত বিচারক লক্ষ্মীপুর সিনিয়র সহকারী জজ কাজী ফখরুল আবেদীন সোমবার সংসদ সদস্য প্রার্থী ফরিদুন্নাহার লাইলীকে নোটিশ করেন। মনোনয়নপ্রাপ্তির পর দলীয় নেতাকর্মীসহ ছাদখোলা সাদা জিপে চড়ে মোটরশোভাযাত্রা করে নির্বাচন পূর্ব আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ তার বিরুদ্ধে।

আগামী ১১ ডিসেম্বরের মধ্যে ওই বিচারকের কার্যালয়ে সশরীরে হাজির হয়ে বা উপযুক্ত কোনো প্রতিনিধির মাধ্যমে লিখিতভাবে ব্যাখ্যা প্রদানের জন্য আদেশ দেয়া হয়েছে। লাইলী কেন্দ্রীয় আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদকের দায়িত্বে রয়েছেন।

নোটিশে বলা হয়েছে, মনোনয়নপ্রাপ্তির পর দলীয় নেতাকর্মীসহ ছাদখোলা সাদা জিপে চড়ে মোটরসাইকেল বহরযোগে আপনার নির্বাচনি এলাকায় শোডাউন করেছেন এবং নির্বাচনি প্রচারণা চালিয়েছেন মর্মে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত হয়েছে। গত ২৯ নভেম্বর স্থানীয় একটি অনলাইন গণমাধ্যমে এ বিষয়ে সংবাদ প্রকাশিত হয়েছে।

এতে আরও বলা হয়, আপনার উক্তরূপ কার্য দ্বারা আপনি সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর ৬ (খ), ৬ (গ), ৮ (ক), ১১ (খ) ও ১২ বিধির বিধান লঙ্ঘন করেছেন। এ মতাবস্থায়, উপরল্লিখিত বিষয়ে আপনার কোন বক্তব্য থাকলে তা আগামী ১১ ডিসেম্বর সোমবারের মধ্যে নিম্ন স্বাক্ষরকারীর কার্যালয়ে সশরীরে হাজির হয়ে বা উপযুক্ত কোনো প্রতিনিধির মাধ্যমে লিখিতভাবে ব্যাখ্যা প্রদানের জন্য গণপ্রতিনিধিত্ব আদেশ ১৯৭২ এর ১১-এ (৫)(এ) অনুচ্ছেদের ক্ষমতাবলে আপনাকে নির্দেশ প্রদান করা হল।

এ বিষয়ে জানতে ফুরিদুন্নাহার লাইলীর মুঠোফোনে একাধিকবার কল দিলেও তিনি রিসিভ করেননি।

(ঢাকাটাইমস/০৫ডিসেম্বর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :