১ শতাংশ ভোটারের স্বাক্ষর থাকা নিয়ে রিট শুনলেন না হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৬ ডিসেম্বর ২০২৩, ১৪:২১

স্বতন্ত্র প্রার্থীদের ১ শতাংশ ভোটারের স্বাক্ষর থাকার বিধান চ্যালেঞ্জ করে দায়ের করা রিট না শুনে ফেরত দিয়েছেন হাইকোর্ট। বুধবার বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের হাইকোর্ট বেঞ্চে রিট আবেদনটি ফেরত দেন।

বিষয়টি নিশ্চিত করে রিটকারী অ্যাডভোকেট ইউসুফ আলী বলেন, ১ শতাংশ ভোটারের স্বাক্ষর নিয়ে একটি রিট মামলায় ইতিপূর্বে রায় দিয়েছেন বিচারপতি নাইমা হায়দার। তিনি এ কারণে এই মামলা শুনবেন না। তাই তিনি রিটটি ফেরত দিয়ে দিয়েছেন।

অ্যাডভোকেট ইউসুফ আলী বলেন, স্বতন্ত্র প্রার্থীদের ১ শতাংশ ভোটারের স্বাক্ষর থাকার বিধান থাকার কারণে অনেকেই নির্বাচনে অংশগ্রহণ করতে পারছে না। এই বিধানটা তুলে দিলে স্বতন্ত্র প্রার্থীরা ঝামেলামুক্তভাবে নির্বাচনে অংশ নিতে পারবেন। এ কারণে জনস্বার্থে রিট আবেদনটি দায়ের করেছি। যেহেতু রিটটি এই বেঞ্চ থেকে ফেরত দেওয়া হয়েছে, তাই এখন অন্য বেঞ্চে আবার রিট আবেদনটি উপস্থাপন করা হবে।

উল্লেখ্য, গত মঙ্গলবার স্বতন্ত্র প্রার্থীদের ১ শতাংশ ভোটারের স্বাক্ষর থাকার বিধান চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করেন হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় অ্যাডভোকেট ইউসুফ আলী। রিটটিতে প্রধান নির্বাচন কমিশনারসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়।

(ঢাকাটাইমস/০৬ডিসেম্বর/এসএম)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আদালত এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :