বেতন বাড়িয়ে ক্যাবরেরার সঙ্গে চুক্তি নবায়ন বাফুফের

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ০৭ ডিসেম্বর ২০২৩, ১৩:৫৪ | প্রকাশিত : ০৭ ডিসেম্বর ২০২৩, ১৩:৩৭

২০২২ সালের জানুয়ারিতে বাংলাদেশ ফুটবল দলের দায়িত্ব নেন হ্যাভিয়ের ক্যাবরেরা। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সঙ্গে তার চুক্তি ছিল চলতি বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত। এই কোচের অধীনে সাম্প্রতিক সময়ে বাংলাদেশ ভালো পারফরম্যান্স করায় বাফুফে হ্যাভিয়েরের সঙ্গে চুক্তির মেয়াদ নবায়ন করেছে। আগামী বছরের ডিসেম্বর পর্যন্ত তিনি জামাল ভূঁইয়াদের কোচ থাকবেন।

রাকিব-মোরসালিনদের হেড কোচের নতুন বেতন মাসে প্রায় ১৫ লাখ টাকা। পুরো কোচিং স্টাফের পেছনে বার্ষিক সাড়ে তিন কোটি টাকা খরচ হবে ফেডারেশনের। ভবিষ্যতে ডিফেন্ডার, মিডফিল্ডার, স্ট্রাইকারদের জন্য আলাদা কোচ নিয়োগ দিতে চান সভাপতি কাজী সালাউদ্দিন।

হ্যাভিয়ের ক্যাবরেরা ২০২২ সালের জানুয়ারিতে বাংলাদেশ ফুটবল দলের দায়িত্ব নেন। তার সঙ্গে বাফুফের প্রথম চুক্তি ছিল ১১ মাসের। প্রথম চুক্তিতে দুই পক্ষ সন্তুষ্ট হওয়ায় হ্যাভিয়েরের মেয়াদ এক বছর বৃদ্ধি করা হয়। পরবর্তীতে দ্বিতীয় দফার মেয়াদ শেষ হওয়ার আগেই দুই পক্ষ আরও এক বছরের জন্য চুক্তিবদ্ধ হয়েছিল। তবে গত বছর চুক্তি বৃদ্ধির সময় বাফুফে হ্যাভিয়েরের বেতন বাড়ায়নি। ফলে প্রথম চুক্তিতে উল্লেখিত বেতনই পেয়ে আসছিলেন তিনি।

এবার সাফ এবং আন্তর্জাতিক প্রীতি ম্যাচে হ্যাভিয়েরের অধীনে বাংলাদেশ ভালো পারফরম্যান্স করেছে। এজন্য তিনি প্রায় দ্বিগুণ অর্থ দাবি করেছিলেন। গত কয়েক দিন দুই পক্ষের মধ্যে বেতন নিয়েই মূলত দর কষাকষি হয়েছে। দুই পক্ষ মাঝামাঝি অবস্থানে আসায় সম্পাদন হয়েছে চুক্তি।

জাতীয় দলের কোচ নিয়োগে জাতীয় দল কমিটির সভা অনুষ্ঠিত হয়। এবার কোচের চুক্তির নবায়নের ক্ষেত্রে আনুষ্ঠানিক কোনো সভা হয়নি। বেতন বৃদ্ধির বিষয়টি ফেডারেশন সভাপতি ও জাতীয় দল কমিটির চেয়ারম্যান আলোচনা করেই সিদ্ধান্ত নিয়েছেন। সে কারণে জাতীয় দল কমিটির অন্য সদস্যরা চুক্তি নবায়নের বিষয়ে অজ্ঞাত।

(ঢাকাটাইমস/০৭ডিসেম্বর/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

সাকিবের রংপুরকে কাঁদিয়ে ফাইনালে তামিমের বরিশাল

শামীমের ঝোড়ো ফিফটিতে বরিশালকে চ্যালেঞ্জ ছুড়ে দিল সাকিবের রংপুর

বিপিএল: সাকিবদের বিপক্ষে টস জিতে বোলিংয়ে তামিমের বরিশাল

বাঁচা-মরার ম্যাচে আজ যেমন হতে পারে সাকিব-তামিমদের একাদশ

যুক্তরাষ্ট্রে ব্রাজিলের দুটি প্রতিপক্ষ চূড়ান্ত, সূচি ঘোষণা

সাকিব-তামিমের ‘ব্যক্তিগত ইস্যু’ নিয়ে যা বললেন রংপুরের কোচ

বিপিএল: ফাইনালে কুমিল্লার সঙ্গী কে, তামিমের বরিশাল নাকি সাকিবের রংপুর

টাইগারদের বোলিং কোচ অ্যাডামস, ব্যাটিং কোচ হ্যাম্প

দ্রুততম সেঞ্চুরির বিশ্বরেকর্ড গড়লেন নামিবিয়ান ব্যাটার

এক সেঞ্চুরিতে প্রায় কোটি রুপির গাড়ি উপহার পেলেন বাবর আজম

এই বিভাগের সব খবর

শিরোনাম :