তানভীর-মৌসুমী হামিদের ‘স্মার্ট বাড়ি’

বিনোদন প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৮ ডিসেম্বর ২০২৩, ২১:৩৩

ফরিদুর রেজা সাগরের কাহিনী নিয়ে নির্মিত হয়েছে নাটক 'স্মার্ট বাড়ি'। এর চিত্রনাট্য ও পরিচালনা করেছেন অরুণ চৌধুরী। নাটকটির প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন গোলাম তানভীর ও মৌসুমী হামিদ।

একজন আদর্শবান শিক্ষকের নিজ হাতে গড়া একটি বিদ্যালয়কে ঘিরেই গল্পের শুরু। গল্পে দেখা যায়, একজন আদর্শবান শিক্ষক আব্দুস সালাম। ছাত্র-ছাত্রীদের নিয়েই তার সব স্বপ্ন। তাদের নিয়েই জীবনটা কাটিয়ে দিয়েছেন। সেজন্য তিনি বিয়েও করেননি। তাদের মঙ্গলের জন্যই সালাম সাহেবের একতলা বাড়িতে একটি বিদ্যালয় খোলেন। নাম দেন ‘খেলাঘর’। সেখানেই ছাত্র-ছাত্রীরা সময় কাটাতে আসতো। কিন্তু ওই অভিজাত এলাকার একতলা বাড়িতে করিম চৌধুরী নামের এক ডেভেলাপারের চোখ পড়ল।

করিম সাহেব সততায় বেঁচে থাকা শিক্ষক আব্দুস সালামকে বিভিন্নভাবে বোঝানোর চেষ্টা করে বাড়িটি দিয়ে দেয়ার জন্য। কিন্তু আব্দুস সালাম করিমের মোটা অংকের অফার প্রত্যাখান করেন। তিনি তখন সেই বিদ্যালয়কে বাঁচাতে খোঁজেন এমন ছাত্র-ছাত্রীদের, যারা একদিন খেলাঘরের প্রাণ ছিল। ওদেরকেই তার লোভনীয় প্লটটা লিখে দেবেন। একটি টাকাও নেবেন না। কিন্তু ওদেরকে কোথায় পাবেন? ওরা দেশের বাইরে থাকে। সবাই তখন প্রতিষ্ঠিত। একজন থাকে ক্যানাডা। একজন আর আমেরিকা। আরেকজন জার্মানি। সালাম সাহেব ওদেরকে খুঁজতে বলেন তার সলিসিটর অ্যাডভোকেট সুমনকে।

সুমন হোয়াটসঅ্যাপে স্মার্টলি সেই তিনজন ছাত্রছাত্রীর সঙ্গে যোগাযোগ করে জানায় দেশে আসার জন্য। ওদিকে ল্যান্ড ডেভেলপার করিম খবর পেয়ে আগেই যোগাযোগ করে ঐ তিন তরুণ-তরুণীর সঙ্গে। কাহিনী মোড় নেয়। যুক্ত হয় নতুন মাত্রা।

নাটক প্রসঙ্গে গোলাম তানভীর বলেন, ইতোমধ্যেই নাটকটির শুটিং আমরা শেষ করেছি। অসাধারণ গল্পের একটি নাটক। নাটকটি সমাজে ইতিবাচক সাড়া ফেলবে বলে আমার বিশ্বাস। আমরা সবাই চেষ্টা করেছি নিজেদের সেরাটা দিয়ে চরিত্র গুলোকে ফুটিয়ে তোলার। পরিচালকের নির্দেশনা মত আমরা কাজ করেছি। আশাকরি এই অসাধারণ গল্পের অসাধারণ নির্মাণ দর্শকদের মুগ্ধ করবে।

নাটকটিতে গোলাম তানভীর ও মৌসুমী হামিদ ছাড়াও আরও অভিনয় করেছেন আবুল হায়াত, রওনক হাসান, মিঠু (বড়দা), শিবলী নোমান প্রমুখ।

(ঢাকাটাইমস/০৮ডিসেম্বর/ইএইচ/এলএম/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :