জয়ের জন্য বাংলাদেশের দরকার ৪ উইকেট

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ০৯ ডিসেম্বর ২০২৩, ১৪:৩৭ | প্রকাশিত : ০৯ ডিসেম্বর ২০২৩, ১৪:২৭

ঢাকা টেস্টে নিজেদের স্পিন ঘূর্ণিতে অল্প রানের পুঁজি নিয়েও লড়াই করছে বাংলাদেশ। ইতোমধ্যে তারা কিউইদের ৬ উইকেট তুলে নিয়েছে টাইগাররা। জয়ের জন্য আর মাত্র ৪ উইকেট দরকার বাংলাদেশের। ৯৬ রানে ৬ উইকেট হারিয়ে চা বিরতিতে গেছে নিউজিল্যান্ড। জয়ের জন্য তাদের দরকার ৪৭ রান।

বাংলাদেশের দেওয়া ১৩৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই উইকেট হারায় কিউইরা। কিউই শিবিরে প্রথম আঘাত হানেন পেসার শরিফুল ইসলাম। এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলে সাজঘরে ফেরান ডেভন কনওয়েকে।

শরিফুলের পর কিউই শিবিরে আঘাত হানেন তাইজুল ইসলাম। তাইজুলের বলে সোহানের হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফিরে যান কেন উইলিয়ামসন। আউট হওয়ার আগে করেন ২৪ বলে ১১ রান।

উইলিয়ামসনের পর সাজঘরে ফিরে যান হেনরি নিকোলসও। এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলে তাকে ফেরান মেহেদী হাসান মিরাজ।

হেনরি নিকোলসের পর বেশি সময় ক্রিজে থাকতে পারেননি টম লাথামও। ৬০ বলে ২৬ রান করা লাথামকে সাজঘরে ফেরান মিরাজ। পরপর দুই উইকেট নেন তিনি।

মিরাজের পর কিউই শিবিরে আঘাত হানেন আরেক স্পিনার তাইজুল ইসলাম। তাইজুলের বলে সোহানের হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরের পথ ধরেন টম ব্লান্ডেল। তার বিদায়ে ৫১ রানে ৫ উইকেট হারিয়ে বিপাকে পড়ে নিউজিল্যান্ড।

নিউজিল্যান্ডের বিপদ আরও বাড়িয়ে সাজঘরে ফিরেন ড্যারিল মিচেল। তাইজুলের বলে শান্তর হাতে ক্যাচ তুলে দেন তিনি। শুরুতে আম্পায়ার নাকচ করলেও রিভিউতে ঠিকই কাঙ্ক্ষিত উইকেট পেয়ে যায় বাংলাদেশ।

৬৯ রানে ৬ উইকেট হারিয়ে জুটি গড়েন মিচেল স্যান্টনার ও গ্লেন ফিলিপস। তারা দুই জনই চড়াও হতে থাকেন টাইগার বোলারদের ওপর। এই জুটিতে ভর করে ৯৬ রান করে চা বিরতিতে গেছে নিউজিল্যান্ড।

এর আগে চতুর্থ দিনে ব্যাটিংয়ে নেমে কিউই বোলারদের বোলিং তোপে ১৪৪ রানে অলআউট হয় বাংলাদেশ। যার ফলে তাদের লিড দাঁড়ায় ১৩৬ রান। আর জয়ের জন্য নিউজিল্যান্ডের লক্ষ্য দাঁড়ায় ১৩৭।

(ঢাকাটাইমস/০৯ডিসেম্বর/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :