কুমিল্লায় স্ত্রীর মর্যাদার দাবিতে যুবকের বাড়িতে নারীর অনশন

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ ডিসেম্বর ২০২৩, ২২:৩৪

স্ত্রীর মর্যাদার দাবিতে কুমিল্লার লালমাই উপজেলার যশপুর এলাকায় অনশনে বসেছেন মৌ খান নামের এক নারী। তিনি নিজেকে যশপুর গ্রামের সফিকুর রহমানের ছেলে সাইফুল ইসলাম শামীমের স্ত্রী বলে দাবি করছেন।

শনিবার দুপুর থেকে তিনি ওই বাড়িতে অবস্থান করছেন বলে খবর পাওয়া গেছে।

সরেজমিনে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, অনশনকারী নারী মৌ খান তার শ্বশুর-শাশুড়ির পায়ে ধরে কান্নাকাটি করছেন। গোপনে বিয়ে করার জন্য ক্ষমা চাচ্ছেন। স্ত্রীর অধিকার চাচ্ছেন।

ঘটনাস্থলে গেলে সাদা পোশাক পরিহিত মৌ খান নিজের বিয়ের প্রমাণ হিসেবে কাবিননামার একটি কপি দেখান। সেখানে লেখা তথ্য অনুযায়ী, মৌ খান মানিকগঞ্জ সদর উপজেলার আবদুল লতিফের মেয়ে। গত ৩০ এপ্রিল তারা ঢাকার সূত্রাপুর এলাকার একটি কাজী অফিসে বিয়ে করেন।

এদিকে বিয়ের কাবিনের কাগজ অনুযায়ী কনে মৌ খান বর সাইফুল ইসলাম শামীমের চেয়ে আট বছরের বড়।

অনশনরত মৌ খান বলেন, আমি পুরান ঢাকায় পার্লারের ব্যবসা করি। দ্বিতীয় তলায় পার্লার আর তৃতীয় তলায় আমার বাসা। ফেসবুকে পরিচয়ের সূত্র ধরে ছয় বছর ধরে শামীমের সঙ্গে আমার প্রেমের সম্পর্ক রয়েছে। সাত মাস আগে আমরা কাজী অফিসে গিয়ে বিয়ে করি। বিয়ের পর থেকে শামীম আমার বাসায় থাকতেন। কিছুদিন ধরে সে বাসায় যাচ্ছেন না। তাই আমি তার বাড়িতে এসেছি। তবে আমি আসার খবর পেয়ে শামীম বাড়ি থেকে পালিয়ে গেছেন।

স্থানীয় ইউপি মেম্বার ও যশপুর গ্রামের বাসিন্দা হাবিবুর রহমান বলেন, আমি এলাকায় নেই। তবে শুনেছি, একজন নারী দুপুর থেকে শামীমের বাড়িতে অনশন করছেন।

লালমাই থানার ওসি মো. আবদুল্লাহ আল মাহফুজ বলেন, সারাদিন বিজয় দিবসের অনুষ্ঠান নিয়ে ব্যস্ত ছিলাম। এখন অফিসে এসেছি। বিষয়টি শুনিনি। তবে এখন খবর নিচ্ছি।

(ঢাকাটাইমস/১৬ডিসেম্বর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :