লক্ষ্মীপুর-৪ আসনে প্রার্থিতা ফিরে পেলেন পলোয়ান

​​​​​​​লক্ষ্মীপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২২ ডিসেম্বর ২০২৩, ১২:২৬

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে লক্ষ্মীপুর-৪ (রামগতি-কমলনগর) আসনে প্রার্থীতা ফিরে পেলেন স্বতন্ত্র প্রার্থী আবদুস সাত্তার পলোয়ান। প্রার্থিতা ফিরে পেয়ে জেলা রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে রকেট প্রতীক গ্রহণ করেছেন।

শুক্রবার সকাল সাড়ে ১০টায় জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সুরাইয়া জাহান তাকে রকেট প্রতীক বরাদ্দ দিয়েছেন৷

আবদুস সাত্তার পলোয়ান পেশায় একজন আইনজীবী। তার বাড়ি লক্ষ্মীপুরের কমলনগরের চর ফলকন এলাকায় ৷ তিনি 'রামগতি-কমলনগর বাঁচাও মঞ্চ' নামক অরাজনৈতিক সংগঠনের আহ্বায়ক।

প্রার্থিতা ফিরে পেয়ে স্বতন্ত্র প্রার্থী আবদুস সাত্তার পলোয়ান বলেন, গত ৪ ডিসেম্বর যাচাই-বাছাইয়ের সময় এক শতাংশ ভোটারের তথ্য না পাওয়ার কারণ দেখিয়ে রিটার্নিং কর্মকর্তা আমার মনোনয়নপত্র বাতিল করেন।

আপিল করার পর গত ১৩ ডিসেম্বর নামঞ্জুর করে নির্বাচন কমিশন। পরে আমি হাইকোর্টে রিট করি। এরপর গত ২০ ডিসেম্বর নির্বাচন কমিশনের সিদ্ধান্ত স্থগিত করেছেন হাইকোর্ট। একইসঙ্গে আমাকে প্রতীক বরাদ্দ দিতে রিটার্নিং কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়েছে। পরে আদেশের কপি নিয়ে জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে এসে প্রতীক বরাদ্দ নিয়েছি।

পলোয়ান বলেন, আমি নদী বাঁধ নিয়ে আন্দোলন করি। আমার উদ্দেশ্য উপকূলের বাসিন্দাদের ভিটেমাটি রক্ষার জন্য কাজ করা। মেঘনা নদী বাঁধের কাজ চলমান রয়েছে। কিন্তু আড়াই বছর পার হলেও কাজে গতি আসেনি। আমি সংসদ সদস্য নির্বাচিত হলে রকেটের গতিতে বাঁধ নির্মাণ কাজে ভূমিকা রাখবো।

আসনটির অন্য প্রার্থীরা হলেন ১৪ দলীয় জোটের মনোনীত প্রার্থী মোশাররফ হোসেন (নৌকা), ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ও আওয়ামী লীগ নেতা মোহাম্মদ আবদুল্লা আল মামুন এবং ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ও আওয়ামী লীগ নেতা ইস্কান্দার মির্জা শামীম।

(ঢাকাটাইমস/২২ডিসেম্বর/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :