নৌকাকে প্রতিরোধ করার সাধ্য কারো নাই: আব্দুস সবুর

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৮ ডিসেম্বর ২০২৩, ১৫:৫৯

আওয়ামী লীগের বিজ্ঞান প্রযুক্ত বিষয়ক সম্পাদক কুমিল্লা - আসনের নৌকার মাঝি ইঞ্জিনিয়ার আবদুস সবুর বলেন, সরকারি পয়সা চলেন, সরকারি বাসায় থাকেন,নৌকার বিরুদ্ধে ষড়যন্ত্র করেন, তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

তিনি বলেন, নৌকা মার্কা আমাদের স্বাধীনতা দিয়েছে। এই নৌকার কারণে নেতৃত্বে উন্নয়নের রোল মডেলে, সারা বিশ্বের বিস্ময়ে পরিণত হয়েছে, এই নৌকার বিরুদ্ধে অবস্থান করা, এই নৌকাকে প্রতিরোধ করার সাধ্য কারো নাই।

বৃহস্পতিবার কুমিল্লার তিতাস উপজেলা ভিটিকান্দি ইউনিয়নে নৌকার প্রচারণার পথসভায় তিনি এসব কথা বলেন।

আবদুস সবুর বলেন, নৌকার উপর যদি কেউ আঘাত আনতে চায়, আমরা অতীতেও দেখেছি অনেক বড় বড় নেতা নৌকাকে আঘাত করে ডাস্টবিনে নিক্ষিপ্ত হয়েছে, আর আপনার তো পাতি নেতাও না। আপনাদের কেউ ডাস্টবিনে নিক্ষেপ করা হবে।

আওয়ামী লীগের এই কেন্দ্রীয় নেতা বলেন, নৌকাকে যারা ফোটা করার জন্য বলে তাদেরকে ফোটা করে দেয়া হবে। নৌকার উপর আঘাত আনলে তাদের প্রতিরোধ করতে হবে। তাদেরকে ডাস্টবিনে নিক্ষেপ করতে হবে।

ইঞ্জিনের আব্দুস সবুর বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে আমরা ১২টি ইউনিয়নের সভা করেছি আজকের ১৩ নম্বর ইউনিয়নের পথসভা করছি, আমরা দেখেছি মানুষের উচ্ছ্বাস আনন্দ, আমরা দেখেছি অনেক উদ্দীপনা, আপনারা পথসভা কে জনসভায় রূপান্তরিত করেছেন। প্রতিটি ইউনিয়নে আমার মা বোনেরা, তোমার ভাই ছেলেরা,আমার যুবক তরুণ পেশাজীবী ভাইয়েরা জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের স্বাগত জানিয়ে আজকে রাস্তায় নেমে এসেছে। আপনারা পথসভাকে জনসভা রূপ দিয়েছেন।

তিনি বলেন, কিছু ষড়যন্ত্রকারী যারা বার বার নৌকার সঙ্গে বিদ্রোহী করে। আমাদের প্রিয় নেতা সাধারণ সম্পাদকের ভাষায়, হাইব্রিড, কাউয়াদের কোন দল নাই। তারা সব সময় সুবিধা নিতে জানে। তাদের কোন আদর্শ নাই। তারা সুযোগ সন্ধানী। দাউদকান্দির এক ইউনিয়ন চেয়ারম্যান বঙ্গবন্ধুর কন্যাকে বলেছে ভুয়া, তারা নৌকাকে ফোটা করে দিতে চায়। কারা আমাদের নেতাকর্মীদের হুমকি দেয়? এটাও আমাদের বুঝতে হবে, জানতে হবে। এটা মনির ভুইয়ার ভাষায় আমরা নিশ্চিত হয়েছি।

মা বোনদের উদ্দেশ্য করে ইঞ্জিনিয়ার আব্দুস সবুর বলেন, যেদিন থেকে সরকার গ্যাস দেওয়ার সিদ্ধান্ত নিবে, সেদিন থেকেই আপনাদের এখানে গ্যাস দেওয়া হবে। স্কুল কলেজ পরিকল্পিত উপায়ে সংস্কার করা হবে। গ্রাম পর্যায়ে সব রাস্তা পাকা করা হবে। উন্নয়নের স্বার্থে আমরা একটি শিক্ষা বান্ধব দুই উপজেলা গড়ে তুলবো। আমরা সুযোগ পেলে তিতাস দাউদকান্দিতে মেডিকেল কলেজ করা হবে। পলিটেকনিক ইনস্টিটিউট করা হবে। ভোকেশনাল ট্রেনিং ইনস্টিটিউট করা হবে। আমাদের ছেলেমেয়েরা যাতে জ্ঞান-বিজ্ঞানে শিক্ষায় শিক্ষিত হতে পারে তার জন্য আইটি ভিলেজ তৈরি করা হবে।

নৌকার এই মাঝি বলেন, আমরা কুমিল্লা- আসনে ২৪৯ নম্বর বগির যাত্রী, আমরা কুমিল্লা সব আসনের মধ্যে এক নম্বর হতে চাই। ইতিমধ্যে একটা জরিপ হয়েছে, এই জরিপে আপনারা আমরা সকলেই দল মত নির্বিশেষে শেখ হাসিনার নৌকাকে ভোট দেওয়ার জন্য মুখিয়ে আসে।

এর আগে সকাল সাড়ে ৯টা থেকে কুমিল্লা - (দাউদকান্দি -তিতাস) আসনের কয়েক হাজার নেতাকর্মী নিয়ে পথসভা করছেন নৌকার মাঝি ইঞ্জিনিয়ার আব্দুস সবুর। সকাল থেকেই তিতাস উপজেলা বিভিন্ন ইউনিয়নে পথসভা করছেন তিনি। এসময় তিনি কাশিপুর, রঘুনাথপুর, দড়িকান্দি হইয়া দুলারামপুর বাজারে পথসভা করেন। এছাড়া তিনি মানিককান্দি, রতনপুর, দাসকান্দি, পোড়াকান্দি, নারান্দিয়ার আসমানিয়া বাজার, ভিটিকান্দি ইউনিয়নের দুলারামপুর বাজার, দাসকান্দি আনন্দ বাজারে পথসভা গণসংযোগ করেন।

এসময় পথসভায় অংশ নেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সদস্য মো. আনিসুর রহমান সরকার, আওয়ামী লীগের বিজ্ঞান প্রযুক্তি বিষয়ক উপ কমিটির সদস্য দেলোয়ার হোসেন ফারুক, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহ সভাপতি সাংবাদিক শাহজাহান, সদস্য নাসির উদ্দিন, শেখ ফরিদ প্রধান, তিতাস উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান মজিবুর রহমান মুন্সী, তিতাস উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মহসিন ভূইয়া, তিতাস উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি আনোয়ার হোসেন, দপ্তর সম্পাদক মীর শওকত লিটন, সমাজকল্যাণ সম্পাদক মো. মোসলেম মিয়া, প্রচার সম্পাদক জাকির মুন্সি, ভিটিকান্দি সাবেক চেয়ারম্যান আবুল হোসেন মোল্লা।

এছাড়া কুমিল্লা জেলা পরিষদের সদস্য দেলোয়ার হোসেন পলাশ, কুমিল্লা উত্তর জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক শের আলম, কুমিল্লা উত্তর জেলা যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক সারোয়ার হোসেন বাবু প্রমুখ।

ঢাকাটাইমস/২৮ ডিসেম্বর/জেএ

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :