দেশে কেউ হতদরিদ্র থাকবে না, কাজ করে খেতে পারবে: প্রধানমন্ত্রী

​​​​​​​নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২৯ ডিসেম্বর ২০২৩, ১৮:০৯ | প্রকাশিত : ২৯ ডিসেম্বর ২০২৩, ১৬:২৯

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘বরিশাল ছিল অন্ধকার। আওয়ামী লীগ সরকার এসেছে, বরিশালে আলো এসেছে। আমরা কথা দিয়েছিলাম, কথা রেখেছি। ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছি। এই বাংলাদেশে কেউ হতদরিদ্র থাকবে না। প্রত্যেকের ঘর হবে, বাড়ি হবে, কাজ করে খেতে পারবে।’

বরিশালে শুক্রবার বিকালে বরিশাল জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, ভোলার গ্যাস সিএনজি করে ঢাকায় নিচ্ছি। ভবিষ্যতে বরিশালে নিয়ে আসবো। যাতে করে শিল্প কারখানা গড়ে ওঠতে পারে। বরিশালেও যদি কেউ ভূমিহীন থাকে তাহলে আমরা তাকে ঘর করে দেবো। বেদে, হিজড়াসহ সবাইকে আমরা ঘর করে দেবো, জীবন-জীবিকার ব্যবস্থা করে দিচ্ছি। মসজিদ, মন্দির, গির্জা করে দিয়েছি। শিক্ষকদের বেতন গ্রেড বাড়িয়েছি। সবার বেতন-ভাতা বাড়িয়েছি। পেনশন স্কিম করেছি সকলের জন্য। আমরা উন্নয়ন করেছি, উন্নয়ন করবো। ঘরে বসে বিদেশের কাজ করে পয়সা উপার্জন করছে, মোবাইল-ফোন, ইন্টারনেট ব্যবহারের সুযোগ করে দিয়েছি। ডিজিটাল বাংলাদেশ করেছি। আমাদের লক্ষ্য স্মার্ট বাংলাদেশ।

শুক্রবার বিকাল ৩টা পাঁচ মিনিটের দিকে বরিশাল নগরীর বঙ্গবন্ধু উদ্যানে জনসভার মঞ্চে উপস্থিত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নির্বাচনি জনসভায় যোগ দিতে শুক্রবার দুপুর ১টায় বরিশাল সার্কিট হাউজে পৌঁছান প্রধানমন্ত্রী।

এর আগে শুক্রবার দুপুর পৌনে ১টায় বঙ্গবন্ধু উদ্যানে পবিত্র কোরআন, গীতা, বাইবেল ত্রিপিটক পাঠের মধ্য দিয়ে শুরু হয় নির্বাচনি জনসভা।

বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত আব্দুল্লাহর সভাপতিত্বে জনসভায় প্রথমে বক্তব্য দেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান। ছাড়া জেলা-উপজেলার নেতৃবৃন্দ বক্তব্য দেন।ছিলেন সংসদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত স্থানীয় প্রার্থীরাও।

এদিকে শেখ হাসিনাকে এক নজর দেখার জন্য সকাল ৯টা থেকে বিভাগের বিভিন্ন জেলা উপজেলা থেকে মিছিল-ফ্যাস্টুনসহকারে হাজার হাজার নেতাকর্মী যোগ দেন সভাস্থলে।

এর আগে সকাল ৯টার দিকে বরিশালের উদ্দেশে ঢাকা থেকে রওনা হন প্রধানমন্ত্রী।

নির্বাচনি প্রচারের অংশ হিসেবে পাঁচ বছর পর আজ বরিশাল গেলেন প্রধানমন্ত্রী। তার সফরকে কেন্দ্র করে জেলার পাশাপাশি গোটা বিভাগে উৎসবের আমেজ বিরাজ করছে। শেখ হাসিনাকে স্বাগত জানাতে অধীর আগ্রহে অপেক্ষা করেন জেলার আওয়ামী লীগের নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষ।

বরিশাল থেকে প্রধানমন্ত্রী বিকালে গোপালগঞ্জ যাবেন। শনিবার সন্ধ্যায় তিনি ঢাকায় ফেরার কথা রয়েছে।

(ঢাকাটাইমস/২৯ডিসেম্বর/এসআইএস/কেএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :