বাংলাদেশ-নিউজিল্যান্ড ম্যাচে বৃষ্টির বাগড়া, হারের দ্বারপ্রান্তে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ৩১ ডিসেম্বর ২০২৩, ০৯:১৭

তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে বাংলাদেশের দেওযা ১১১ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে টাইগার বোলারদের বোলিং তোপে মাত্র ৪৯ রানেই ৫ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে নিউজিল্যান্ড। তবে এরপরেই জুটি গড়ে দলকে বিপর্যয়ের হাত থেকে বাঁচান জিমি নিশাম ও ড্যারেল মিচেল। এই জুটিতে ভর করে ১৪ ওবার ৪ বলে ৯৫ রান তুলেছে কিউরা। এরপরেই শুরু হয় বৃষ্টি। বৃষ্টির কারণে আপাতত বন্ধ রয়েছে খেলা।

বাংলাদেশের দেওয়া লক্ষ্য তাড়া করতে নেমে ১৬ রানেই প্রথম উইকেট হারায় নিউজিল্যান্ড। কিউই শিবিরে শুরুতেই আঘাত হানেন মেহেদী হাসান। মেহেদীর শিকার হয়ে ৩ বলে মাত্র ১ রান করেই সাজঘরে পিরে যান টিম সেইফার্ট।

টিম সেইফার্টের পর ড্যারেল মিচেলকেও ফেরান মেহেদী হাসান। মেহেদীর বলে মিড অফে নাজমুল হোসেন শান্তর হাতে ক্যাচ তুরে দিয়ে সাজঘরে ফিরে যান মিচেল। আউট হওয়া আগে করেন ৫ বলে ১ রান।

মেহেদী হাসানের পর কিউই শিবিরে আঘাত হানেন পেসার শরিফুল ইসলাম। শরিফুলের বলে বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফিরে যান গ্লেন ফিলিপস। সেইফার্ট আর মিচেলের মতো তিনিও পিরে যান মাত্র ১ রান করেই।

গ্লেন ফিলিপসের পর রান আউটের শিকার হয়ে সাজঘরে ফিরে যান মার্ক চ্যাপম্যান। মুস্তাফিজুর রহমানের বলে জোড়া রানের চেষ্টায় ছিলেন চাপম্যান ও অ্যালেন। কিন্তু ক্রিজের মাঝখানে দুজনের মুখোমুখি সংঘর্ষের পর তাদের গতি কমে যায়। চাপম্যান ক্রিজে পৌঁছার আগে আফিফ হোসেনের থ্রো করা বল ধরে উইকেট ভেঙে দেন মুস্তাফিজ। তার বিদায়ে ৪৯ রানেই ৫ উইকেট হারায় নিউজিল্যান্ড।

৪৯ রানে ৫ উইকেট হারানোর পর জুটি গড়েন জিমি নিশাম ও ড্যারেল মিচেল। এই জুটির ৪৬ রানে ভর করে ১৪ ওভার ৪ বলে ৯৫ রান তুলেছে কিউইরা। এরপরেই বাগড়া দেয় বৃষ্টি। বৃষ্টি বাগড়ায় আপাতত বন্ধ রয়েছে খেলা।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে কিউিই বোলারদের বোলিং তোপে ১৯ ওভার ২ বলে সব উইকেট হারিয়ে ১১০ রান তুলতে সক্ষম হয় বাংলাদেশ। উইকেট বিলিয়ে দেওয়ার প্রতিযোগিতায় ব্যক্তিগত সর্বোচ্চ কেবল শান্ত’র ১৫ বলে ১৭ রান। এছাড়া তাওহীদ হৃদয় ১৮ বলে ১৬ এবং আফিফ হোসেন ১৩ বলে ১৪ রান করেন। এছাড়া বলার মতো রান পাননি কেউই।

কিউইদের হয়ে ১৬ রানে সর্বোচ্চ ৪ উইকেট নেন স্যান্টনার। এছাড়া সাউদি, মিলনে ও সিয়ার্স প্রত্যেকে ২টি করে উইকেট নেন। কেবল সোধি উইকেট না পেলেও, নিয়ন্ত্রিত বোলিং করেন তিনি।

(ঢাকাটাইমস/৩১ডিসেম্বর/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :