ঢাকা-৪ আসনে নৌকা-লাঙ্গল-ট্রাকের ত্রিমুখী লড়াইয়ের আভাস

জাহিদ বিপ্লব, ঢাকা টাইমস
| আপডেট : ০৪ জানুয়ারি ২০২৪, ০০:০৩ | প্রকাশিত : ০৩ জানুয়ারি ২০২৪, ২২:৪৯

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-৪ আসনে (শ্যামপুর-কদমতলী) লড়ছেন তিন হেভিওয়েট প্রার্থী। নয়জন প্রার্থী থাকলেও মূল লড়াই হচ্ছে লাঙ্গল, নৌকা এবং ট্রাক প্রতীকের মাঝে।

এই এলাকার বর্তমান সংসদ সদস্য এরআগে দুইবার মহাজোট থেকে নির্বাচিত হলেও এবার তাকে লড়তে হবে নৌকার বিরুদ্ধে। এরশাদ শাসনামলেও দুইবার এমপি ছিলেন তিনি। আওয়ামী লীগের প্রার্থী অ্যাডভোকেট সানজিদা খানমও এই এলাকায় একবার এমপি ছিলেন। বর্তমানে তিনি সংরক্ষিত নারী আসনের এমপি। অপর প্রার্থী আওলাদ হোসেন একসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী ছিলেন। নৌকা না পেলেও তিনবার স্বতন্ত্র নির্বাচন করেছেন তিনি। নৌকা না পাওয়া স্বতন্ত্র প্রার্থী আওলাদকেও মোকাবিলা করতে হবে সানজিদাকে। তিনজনের রয়েছে নিজস্ব কর্মী বাহিনী।

বাবলা চারবারের এমপি থাকার সুবাদে এলাকায় রয়েছে শক্ত ভিত। করেছেন অনেক উন্নয়ন কর্মকাণ্ড। রয়েছে নিজস্ব কর্মী বাহিনীও। বিরামহীন প্রচারণা চালাচ্ছেন তিনি। আওয়ামী লীগের প্রার্থী সানজিদা খানম ক্ষমতাসীন দলের প্রার্থী হওয়ায় আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা জোরেশোরে মাঠে নেমেছেন। গতকাল বিকালেও সানজিদার পক্ষে নির্বাচনি প্রচারণা চালান মেয়র শেখ ফজলে নূর তাপস।

তবে ঈগল মার্কা নিয়ে নির্বাচনে অংশ নেওয়া স্বতন্ত্র প্রার্থী আওলাদ হোসেনও পিছিয়ে নেই প্রচারণায়। নিজস্ব কর্মী বাহিনী ছাড়াও আওয়ামী লীগের একটি কাজ করেছেন আওলাদের পক্ষে।

জুরাইন রেল গেইট এক ফল বিক্রেতা বলেন, এই এলাকায় কতজন প্রার্থী আছে জানি না। তবে, লাঙ্গল, নৌকা ও ট্রাকের ছবিওয়ালা পোস্টার সব জায়গায় দেখছি। ভোট সুষ্ঠু হলে কে জিতবে তা বলা মুশকিল।

দোলাইপাড় মোড়ে এক ভ্রাম্যমাণ চা বিক্রেতা বলেন, আমাগো ভোটেতো এখন আর কেউ নির্বাচিত হয় না। এবার অবশ্য কিছুটা ভোটের আমেজ দেখা যাচ্ছে। এখানে লড়াই হবে নৌকা আর লাঙ্গলে। তয়, ট্রাকও অনেক ভালো করবে।

ঢাকাটাইমস/০৩জানুয়ারি/জেবি

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :