কারচুপির ভোটে হেরেছি: ইনু

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ০৯ জানুয়ারি ২০২৪, ২২:০৫ | প্রকাশিত : ০৯ জানুয়ারি ২০২৪, ২১:৫৮

দ্বাদশ সংসদ নির্বাচনে ভোটে কারচুপির মাধ্যমে পরাজিত হয়েছেন বলে মন্তব্য করেছেন কুষ্টিয়া-২ আসনের নৌকা প্রতীকের হেভিওয়েট প্রার্থী জাসদ সভাপতি হাসানুল হক ইনু। তিনি বলেন, আশা করি এটা সবাই তদন্ত করে দেখবেন এবং এর প্রতিকার ও বিহীত করবেন।

মঙ্গলবার দুপুরে কুষ্টিয়ার মিরপুরে উপজেলা জাসদের কার্যালয়ে ভোট পরবর্তী দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

সাবেক তথ্যমন্ত্রী বলেন, সারা দেশে ভোট অবাধ ও সুষ্ঠু হয়েছে। কিন্তু দুর্ভাগ্যজনক হলো আমার এলাকা কুষ্টিয়া-২ (মিরপুর-ভেড়ামা) আসনে আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থীর মাস্তান বাহিনী ভোটের সাত দিন আগে থেকে যে আতঙ্ক ছড়িয়েছে সেটা বন্ধ করা সম্ভব হয়নি এবং ভোটের দিন ১৬১টি কেন্দ্রের মধ্যে ১৮টি কেন্দ্রে অস্বাভাবিক ভোট প্রদান লক্ষ করা গেছে যা কারচুপির মাধ্যমে করা হয়েছে। প্রতিবাদ করার পরও এবং উপর্যুপরি এ ব্যাপারে কর্তৃপক্ষের নজরে আনার পরও কর্তৃপক্ষ ও প্রশাসনের কর্মকর্তারা কার্যকরী পদক্ষেপ নিতে ব্যর্থ হয়েছে।

জোট প্রসঙ্গে ইনু বলেন, নির্বাচনি ঘটনা নিয়ে জোটে কোনো রাজনৈতিক প্রভাব পড়বে না। তবে নির্বাচন নিয়ে জোটের শরিকদের মধ্যে যে বিভ্রান্তি ও বিতর্ক সৃষ্টি হয়েছে সেটা অবশ্যই নিষ্পত্তি করতে হবে। একইসঙ্গে জোটের প্রার্থীর এলাকায় প্রতিদ্বন্দী আওয়ামী স্বতন্ত্র প্রার্থীর গুন্ডাবাহিনীর যে আক্রমণ, হুমকি-ধামকি অত্যাচার শুরু হয়েছে এটা অবশ্যই বন্ধ করতে হবে। তা না হলে জোটের অভ্যন্তরে সুষ্ঠু পরিবেশ থাকবে না।

এ সময় কুষ্টিয়া জেলা জাসদের সভাপতি গোলাম মহসিন, সাধারণ সম্পাদক আব্দুল আলিম স্বপন, মিরপুর উপজেলা জাসদের সাধারণ সম্পাদক আহম্মদ আলিসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। (ঢাকাটাইমস/৯জানুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

যশোরে বিধবার মাটি চাপা লাশ উদ্ধার এক নারীসহ ৩ জন পুলিশ হেফাজতে

বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন

বাংলাদেশ ব্যাংকের গভর্নরের সঙ্গে সিডিএ চেয়ারম্যানের সৌজন্য সাক্ষাৎ

সুনামগঞ্জে তৃতীয় দফায় বন্যা আতঙ্ক, ১০ উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত

বগুড়ায় ট্রাকে পিষ্ট প্রাইভেটকা‌র, নিহত ২

রাজশাহীতে শিক্ষার্থীদের রেলপথ অবরোধ, ৪ ঘণ্টা পর রেল যোগাযোগ স্বাভাবিক

ইউটিউবে শিখে সফল ফ্রিল্যান্সার ফারুক, স্বপ্ন দেখাচ্ছে বেকার তরুণদের

যশোরে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক খাদে, নিহত ১

শেরপুরে তুচ্ছ ঘটনায় রিকশাচালককে ছুরিকাঘাত, যুবক আটক

বলাৎকারের ঘটনা ধামাচাপা দিতেই খুন করা হয় বগুড়ার স্কুলছাত্র তামিমকে

এই বিভাগের সব খবর

শিরোনাম :