শিশু আয়ানের মৃত্যু: স্বাস্থ্য অধিদপ্তরের মতামত চায় পুলিশ

​​​​​​​নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইস
| আপডেট : ১৩ জানুয়ারি ২০২৪, ১৮:৪২ | প্রকাশিত : ১৩ জানুয়ারি ২০২৪, ১৮:০৮

সুন্নতে খতনা করানো শিশু আয়ানের মৃত্যুর ঘটনায় ঢাকার ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতাল দুই চিকিৎসকের বিরুদ্ধে করা মামলার অগ্রগতির স্বার্থে স্বাস্থ্য অধিদপ্তরের মতামত চেয়ে আদালতে আবেদন করেছে পুলিশ। আদালত যেন স্বাস্থ্য অধিদপ্তরকে বিষয়ে নির্দেশনা দেন- তাও উল্লেখ করা হয়েছে পুলিশের আবেদনে।

এসব তথ্য জানিয়ে শনিবার বিকালে বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইয়াসীন গাজী ঢাকা টাইমসকে বলেন, এই মামলায় যেহেতু চিকিৎসা অবহেলার অভিযোগ করা হয়েছে, তাই অবহেলা সত্যিই হয়েছে কি না- তা জানতে বিশেষজ্ঞদের মতামত দরকার। তাই আমরা আদালতের কাছে স্বাস্থ্য অধিদপ্তরের মতামত চেয়ে আবেদন করেছি। আশা করছি, রবিবার আদালতের নির্দেশনা পাওয়া যাবে।

এর আগে গত জানুয়ারি বাড্ডা থানায় শিশু আয়ানের বাবা শামীম আহমেদ বাদী হয়ে ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতাল দুই চিকিৎসকের বিরুদ্ধে মামলা করেন।

গত ৩১ ডিসেম্বর সকালে রাজধানীর বাড্ডার মাদানী এভিনিউতে অবস্থিত ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতালে আয়ানকে সুন্নতে খতনা করাতে নিয়ে যায় তার পরিবার। ওই দিনই সকালে ডাক্তারদের পরামর্শে আয়ানকে অ্যানেসথিসিয়া দিয়ে খতনা করা হয়। ওই দিন সকাল ৯টা থেকে ১২টা পর্যন্ত আয়ানের জ্ঞান না ফেরায় তার বাবা জোর করে অপারেশন রুমে ঢুকে দেখেন আয়ানকে সিপিআর (কৃত্রিম শ্বাস দেওয়ার প্রক্রিয়া) দেওয়া হচ্ছে। আর বুকের দুই পাশে দুইটা ছিদ্র করা এবং বুকের ভেতরে পাইপ ঢুকানো। এরপর আয়ানের অবস্থা আরও গুরুতর হয়।

তাৎক্ষণিক ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতালের গাড়িতে করেই গুলশান- ইউনাইটেড হাসপাতালে লাইফ সাপোর্টে নেওয়া হয়। এরপর গত জানুয়ারি রাত ১১টা ৫০ মিনিটে রাজধানীর গুলশান- ইউনাইটেড হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় মারা গেছে পাঁচ বছরের আয়ান।

(ঢাকাটাইমস/১৩জানুয়ারি/টিআই/কেএম)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :