জ্বালাও-পোড়াওকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি প্রধানমন্ত্রীর

​​​​​​​নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১৪ জানুয়ারি ২০২৪, ১৯:১৩ | প্রকাশিত : ১৪ জানুয়ারি ২০২৪, ১৭:২০

নির্বাচনকে বানচাল করার জন্য যারা জ্বালাও-পোড়াও করেছে এবং করার হুকুম দিয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রবিবার গোপালগঞ্জ কোটালীপাড়ায় স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় এ হুঁশিয়ারি দেন তিনি। সভার আয়োজন করে কোটালীপাড়া আওয়ামী লীগ।

প্রধানমন্ত্রী বলেন, ‘যারা জ্বালাও-পোড়াও করেছে এবং করার হুকুম দিয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। নির্বাচন বানচালের চেষ্টা করা হয়েছে, কিন্তু পারেনি। দেশের মানুষ ভোট দিয়ে তাদের সব ষড়যন্ত্র নস্যাৎ করেছে। দেশের গণতন্ত্রধারা অব্যাহত রাখতে হলে নির্বাচনের ধারা বজায় রাখতে হবে। নির্বাচন ছাড়া দেশের উন্নয়ন সম্ভব নয়।

শেখ হাসিনা বলেন, ২০০৮ সালের পর বিএনপি নির্বাচনে আসতে ভয় পায়। জানুয়ারি নির্বাচনে জনগণের জয় হয়েছে, গণতন্ত্রের জয় হয়েছে। এই নির্বাচনে সবাই সুষ্ঠুভাবে ভোট দিতে পেরেছে।

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেন, বিএনপি যখন ক্ষমতায় ছিল তখন দেশের মধ্যে দুঃশাসন কায়েম করেছিল। এজন্য দেশে জরুরি অবস্থা জারি করা হয়েছিল। যারা দুর্নীতি, লুটপাট করেছে তাদের মানুষ প্রত্যাখ্যান করেছে। বিএনপি দেশের কোনো উন্নয়ন করতে পারেনি। আওয়ামী লীগের সঙ্গে সাধারণ মানুষের সম্পর্ক, আওয়ামী লীগ ক্ষমতায় এলে দেশের উন্নয়ন-অগ্রগতি হয়। উন্নয়ন নিয়ে অনেকের মধ্যে পরশ্রীকাতরতা আছে। তবে সেদিকে খেয়াল না করে দেশ মানুষের উন্নয়নে কাজ করতে হবে।

সরকারপ্রধান বলেন, শুধু টাকা খরচের জন্য নয়, প্রকল্প ফলপ্রসূ মানুষের উপকারে আসে কি না সে বিষয়ে কর্মকর্তাদের সতর্ক থাকতে হবে। কিছু মানুষ সরকারের উন্নয়নের সমালোচনা করেই যাচ্ছে। তবে সরকার তাদের কথায় কর্ণপাত না করে দেশ মানুষের কল্যাণে কাজ করে যাবে। আত্মবিশ্বাস আত্মমর্যাদা বোধ নিয়ে কাজ করে যেতে হবে। অনেক দেশই ভাবতে পারেনি যে ১৫ বছরে বাংলাদেশের এত উন্নয়ন হবে।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ সুষ্ঠু নির্বাচন করছে বলে সবাই ভোট দিতে পারছে। আমরাই দেশের মানুষের ভোটাধিকার ফিরিয়ে দিয়েছি। কেউ ভোট চুরি করলে দেশের মানুষ ঠিকই ধরে ফেলে। খালেদা জিয়া ভোট চুরি করেছিল বলে পদত্যাগে বাধা হয়েছিল। তারা আবার গণতন্ত্রের কথা বলে। এখন যারা গণতন্ত্রের কথা বলে তারা গণতন্ত্রের - বুঝে না।

আওয়ামী লীগ সভাপতি বলেন, নির্বাচন বানচাল করার জন্য নানা ষড়যন্ত্র করেছে, আগুন সন্ত্রাস করেছে। মা তার সন্তানকে বুকে জড়িয়ে ধরে রেখেছে, সেই অবস্থায় তাকে আগুনে পুড়িয়ে হত্যা করা হয়েছে। যাদের মনুষ্যত্ব আছে তারা কখনো এসব কথা করতে পারে না। যারাই এসব করছে তাদের বিচার হবে। তাদের উপযুক্ত বিচার করলে ভবিষ্যতে আর কেউ এসব করবে না।‘

(ঢাকাটাইমস/১৪জানুয়ারি/জেএ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :