শনিবার থেকে উত্তরা-মতিঝিল রুটে রাতেও চলবে মেট্রোরেল, থামবে সব স্টেশনে

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১৮ জানুয়ারি ২০২৪, ২২:১৪ | প্রকাশিত : ১৮ জানুয়ারি ২০২৪, ১৬:১১

রাজধানীর উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল চলাচলের সময় আরও বাড়ল। শনিবার (২০ জানুয়ারি) থেকে উত্তরা উত্তর স্টেশন থেকে মতিঝিল পর্যন্ত রাতেও চলবে মেট্রোরেল। সকাল ৭টা ১০ মিনিট থেকে রাত ৮টা ১০ মিনিট পর্যন্ত নিয়মিত চলাচল করবে। থামবে সব স্টেশনে।

বৃহস্পতিবার বিকালে রাজধানীর ইস্কাটনের প্রবাসীকল্যাণ ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ডিএমটিসিএল’র ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এমএএন ছিদ্দিক।

তিনি বলেন, যাত্রীদের চাওয়া অনুযায়ী আগামী শনিবার থেকে মেট্রোরেলের সময় বাড়ানো হচ্ছে।

মেট্রোরেল কর্তৃপক্ষ জানায়, সকাল ৭টা ১০ মিনিট থেকে সকাল সাড়ে এগারোটা পর্যন্ত ১০ মিনিট পরপর, সকাল ১১টা ৩১ মিনিট থেকে বিকাল ৪টা পর্যন্ত ১২ মিনিট পরপর মেট্রোরেল চলাচল করবে। এছাড়া বিকাল ৪টা ১ মিনিট থেকে রাত ৮টা ১০ মিনিট পর্যন্ত পরপর মেট্রোরেল চলাচল করবে।

মেট্রোরেল কর্তৃপক্ষের তথ্যমতে, সকাল ৭টা ১০ মিনিটে এবং সকাল ৭টা ২০ মিনিটে উত্তরা উত্তর মেট্রোরেল স্টেশন থেকে দুটি মেট্রো ট্রেন মতিঝিলের উদ্দেশ্যে ছেড়ে যাবে। ট্রেন দুটি সকল স্টেশনে থামবে।

বর্তমানে উত্তরা-আগারগাঁও অংশে সকাল সাড়ে ৭টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত চলছে মেট্রো ট্রেন। আর উত্তরা-মতিঝিল পথে চলছে সকাল সাড়ে ৭টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত।

ইতোমধ্যে মেট্রোরেলের উত্তরা উত্তর, উত্তরা সেন্টার, উত্তরা দক্ষিণ, পল্লবী, মিরপুর-১১, মিরপুর-১০, কাজীপাড়া, শেওড়াপাড়া, আগারগাঁও, বিজয় সরণি, ঢাকা বিশ্ববিদ্যালয়, সচিবালয়, মতিঝিল স্টেশন, ফার্মগেট, কারওয়ান বাজার, শাহবাগ স্টেশন চালু হয়েছে।

গত ৩১ ডিসেম্বর কারওয়ান বাজার ও শাহবাগ স্টেশনে মেট্রো ট্রেন থামার মাধ্যমে মেট্রোরেলে এমআরটি লাইন-৬ এর প্রথম ধাপের ১৬টি স্টেশনে ট্রেন থামা শুরু হয়।

২০২২ সালের ২৮ ডিসেম্বর মেট্রোরেলের উত্তরা উত্তর স্টেশন থেকে আগারগাঁও পর্যন্ত অংশে ট্রেন চলাচল উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর পরের দিন থেকে সর্বসাধারণের জন্য উন্মুক্ত করা হয় মেট্রোরেল।

(ঢাকাটাইমস/১৮ডিসেম্বর/এলএম/এসআইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :