চিলাহাটি মা ও শিশু কল্যাণ কেন্দ্রে সেবা প্রদানে অবহেলার অভিযোগ

ডোমার (নীলফামারী) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০১ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:১০

দায়িত্বে অবহেলার কারণে নীলফামারীর ডোমার উপজেলার চিলাহাটি ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্রে গর্ভবতী রোগীরা চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে এমন অভিযোগ উঠেছে।

সম্প্রতি প্রসব বেদনায় হাসপাতালটিতে রজিফা নামের এক গৃহবধূকে নিয়ে যাওয়া হয়। কিন্তু হাসপাতালের প্রবেশদ্বার বন্ধ থাকায় বাধ্য হয়ে মূল ফটকের সামনের রাস্তায় সন্তান প্রসব করেন তিনি।

এমন ঘটনা এলাকার সাধারণ মানুষের মনে ব্যাপক উৎকণ্ঠার জন্ম দেয়। ঘটনাটিতে বেশ উদ্বিগ্ন সুধী সমাজ। গত রবিবার (২১শে জানুয়ারী) সন্ধ্যা ৬টায় উপজেলার ভোগডাবুড়ী ইউনিয়নের চিলাহাটি ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্রের সামনে এই ঘটনা ঘটে।

জানা যায়, উপজেলার কেতকীবাড়ী ইউনিয়নের বোতলগঞ্জ বাজার এলাকার মোখলেছারের স্ত্রী রজিফা বেগমের প্রসব বেদনা উঠে সেদিন। নরমাল ডেলিভারি করাতে ঘটনার দিন সন্ধ্যা সাড়ে ৬টায় চিলাহাটি ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্রে নিয়ে আসে পরিবার। এসময় সেখানকার নৈশপ্রহরী বেলাল হোসেন হাসপাতালের ভিতরে অবস্থান করলেও কোন সাড়া দেননি।

এ ঘটনায় চিলাহাটি চৌরাস্তায় প্রতিবাদ জানায় চিলাহাটি আঞ্চলিক উন্নয়ন প্রস্তাবনা পরিষদ নামক একটি সংগঠন ।

এমন পরিস্থিতিতে গত বৃহস্পতিবার সকাল ১০টায় মা ও শিশু কল্যাণ কেন্দ্রে গিয়ে দেখা গেছে, নিয়োজিত ৪ জন সেবিকার মাঝে রোকেয়া নামের একজন উপস্থিত ছিলেন এবং বাকি ৩ জন বাড়ি চলে গেছেন।

এ ব্যাপারে ডোমার উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মিনহাজুল আলম শাওন ঢাকা টাইমসকে জানান, ভাইয়ের অসুস্থতার কথা বলে ডাইনাস রেহেনা খাতুন আমাকে বলে বাড়ি গেছে। বাকি দুইজন সিএসবিএ শাহনাজ ও ডাইনাস জান্নাতুল চলে যাওয়ার ব্যাপারে কিছু জানা নেই তার। তবে স্বেচ্ছাচারিতার কারণে তাদের বিরুদ্ধে জরুরি ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন ঊর্ধ্বতন এই কর্মকর্তা।

(ঢাকাটাইমস/০১ফেব্রুয়ারি/প্রতিনিধি/এসআইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :