চাঁদপুরে প্রতারণার দায়ে যুবকের কারাদণ্ড

চাঁদপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ২১:৫৮

চাঁদপুরের হাজীগঞ্জে মাদ্রাসায় চতুর্থ শ্রেণির কর্মচারী নিয়োগে প্রতারণার দায়ে কামরুল হাসান (২৪) নামে যুবককে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার রাতে চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট এ আর এম জাহিদ হাসান।

কারাদণ্ড প্রাপ্ত কামরুল হাসান উপজেলার পশ্চিম রাজারগাঁও গ্রামের আলফাজ উদ্দিনের ছেলে।

এর আগে দিনের বেলায় প্রতারক যুবক কামরুল হাসান প্রশাসনের বিভিন্ন দপ্তরে নিয়োগের তদ্বির করতে আসলে তার আচার-আচরণ ও কথাবার্তা অসংলগ্ন হওয়ায় তাকে একটি কক্ষে জিজ্ঞাসাবাদ করার জন্য আটক রাখা হয়। কারণ এরপূর্বে কামরুল জেলা প্রশাসন কার্যালয়ের একাধিক এডিসির দপ্তরে গিয়ে সরকারিসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা হিসেবে পরিচয় দেয়। আজ ভিন্ন পরিচয় জানতে পেরে প্রশাসনের একজন কর্মকর্তা তাকে দাঁড়াতে বললে সে দৌড়ে পালাতে গিয়েই আটক হয়।

প্রতারণার শিকার রাজারগাঁও ফাযিল মাদ্রাসায় অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর পদপ্রার্থী মো. রবিন হোসেন। আগামী শনিবার (১০ ফেব্রুয়ারি) নিয়োগ পরীক্ষা। এই পদে নিয়োগের জন্য নগদ ১ লাখ ৭০ হাজার টাকা নিয়ে প্রতারণা করেন আসামি কামরুল হাসান।

এই প্রসঙ্গে রবিনের বাবা মোস্তফা কামাল জানান, তার ছেলেকে অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর পদে নিয়োগ নিশ্চিত করতে প্রতারক কামরুল হাসান নগদ ১ লাখ ৭০ হাজার টাকা নিয়েছেন।

মাদ্রাসার অধ্যক্ষ আনিছুর রহমান জানান, কারাদণ্ডপ্রাপ্ত যুবকের সঙ্গে আমাদের প্রাতিষ্ঠানিক কোনো সম্পর্ক নেই। আগামী শনিবার আমাদের প্রতিষ্ঠানের নিয়োগ পরীক্ষায় স্বচ্ছতার মধ্যে সব ধরনের প্রস্তুতি রয়েছে।

চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট এআর এম জাহিদ হাসান বলেন, সরকারি আইনের বিধিনিষেধ অমান্য করার দায়ে তাকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া ভুক্তভোগী পরিবার থেকে নেওয়া অর্থ ফেরত দেওয়ার মুছলেকা রাখা হয়েছে।

(ঢাকাটাইমস/৮ফেব্রুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :