রাঙ্গামাটির বিলাইছড়িতে নির্মিত হচ্ছে শেখ রাসেল মিনি স্টেডিয়াম 

বিলাইছড়ি (রাঙ্গামাটি) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১১ ফেব্রুয়ারি ২০২৪, ২৩:৪৪

সারা দেশের মতো রাঙ্গামাটির বিলাইছড়িতেও নির্মিত হচ্ছে আধুনিক মানের শেখ রাসেল মিনি স্টেডিয়াম। ছাদ ঢালাই কাজের অগ্রগতির মধ্য দিয়ে দৃশ্যমান হতে শুরু করেছে স্টেডিয়ামটি।

উপজেলা পর্যায়ে শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ প্রকল্প (২য় পর্যায়) শীর্ষক প্রকল্পের আওতায় বিলাইছড়ি উপজেলায়ও নির্মিত হচ্ছে এই স্টেডিয়াম। রবিবার সকালে স্টেডিয়াম এর ছাদ ঢালাইয়ের কাজ উদ্বোধন করেন বিলাইছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরোত্তম তঞ্চঙ্গ্যা।

এ সময় আরও উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ধীন জাতীয় ক্রীড়া পরিষদের প্রকল্প প্রকৌশলী (চ.দা.) মো. মোখলেছুর রহমান, ১ নং বিলাই ছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সুনীল কান্তি দেওয়ান, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক বিভূতি-ভূষণ চাকমা, এমএস.লুম্বিনী এন্টারপ্রাইজ এর কনট্রাক্টর চিরনজীব চাকমা প্রমূখ।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থায়নে জাতীয় ক্রীড়া পরিষদ, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অধীনে প্রায় ৪ কোটি ৬২ লাখ টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে এই স্টেডিয়ামটি। শেখ রাসেল ম্যুরাল সংবলিত আধুনিক মানের স্টেডিয়ামটিতে রয়েছে দর্শকদের খেলা দেখার সুবিধার্থে ৩০০ ফুট গ্যালারি, ১২৬টি চেয়ারযুক্ত ভিআইপি গ্যালারি, ড্রেসিং রুম ২টি ও অফিস রুম।

এ ছাড়াও মাঠের সৌন্দর্য বর্ধনের জন্য মাঠ উন্নয়ন এবং মাঠের চারপাশে আরসিসি ড্রেনসহ পাবলিকের জন্য থাকবে পাবলিক টয়লেট। স্টেডিয়ামটির কাজ জুন ২০২৪ সালে শেষ হবে বলে জানান প্রকল্প প্রকৌশলী। স্টেডিয়ামটি বাস্তবায়ন হলে এলাকার ক্রীড়া ক্ষেত্রে অবদান রাখার মধ্য দিয়ে দেশি ও আন্তর্জাতিক মানের নতুন খেলোয়ার উঠে আসবে বলে মনে করেন প্রকল্প সংশিষ্টরা।

(ঢাকাটাইমস/১১ফেব্রুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :