এবার বিপিএল মাতাতে আসছেন বিশ্বকাপজয়ী হার্ড হিটার ব্যাটার

ক্রীড়া ডেস্ক, ঢা্কা টাইমস
 | প্রকাশিত : ১২ ফেব্রুয়ারি ২০২৪, ১১:৪৬

চলছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ-বিপিএলের দশম আসরের মাঠের লড়াই। শিরোপা জয়ের লক্ষ্যে একে অপরের বিপক্ষে লড়ছে সাত সাতটি দল। নিজেদের দলের শক্তি বাড়াতে একের পর এক বিদেশি তারকাদের দলে ভেড়াচ্ছে অংশগ্রহণকারী দলগুলো। পাকিস্তানি ক্রিকেটাররা চলে যাওয়ার পর দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের নামিদামি ক্রিকেটারদের দলে ভেড়াচ্ছে তারা। এবার খুলনা টাইগার্স দলে ভেড়াল আইপিএল, পিএসএল মাতানো ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী হার্ড হিটার ব্যাটারকে।

বিপিএলের বাকি ম্যাচগুলোতে খুলনার জার্সিতে দেখা যাবে ইংল্যান্ডের অ্যালেক্স হেলসকে। সোমবার (১২ ফেব্রুয়ারি) এ তথ্য নিশ্চিত করে ফ্র্যাঞ্চাইজিটি। সামাজিক যোগাযোগমাধ্যমে তারা লেখে, খুলনা টাইগার্স ডেরায় সর্বশেষ বাঘ হিসেবে অ্যালেক্স হেলসকে স্বাগত জানাচ্ছে। চলো স্টেডিয়াম মাতিয়ে রাখি।

এর আগে দুরন্ত রাজশাহী ফ্র্যাঞ্চাইজির হয়ে মাঠে নামলেও এবার তিনি আসছেন খুলনা টাইগার্সের হয়ে খেলতে। কাল থেকে শুরু হতে যাওয়া বিপিএলের চট্টগ্রাম পর্বে দেখা যেতে পারে তাকে।

বিশ্ব টি-টোয়েন্টি ক্রিকেটে অ্যালেক্স হেলস এক বড় নাম। ২০২২ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী ইংল্যান্ড দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন তিনি। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে সময় দেওয়ার জন্য ২০২৩ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান তিনি। আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্স, সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলেছেন তিনি। পিএসএলে করাচি কিংস, ইসলামাবাদ ইউনাইটেডের হয়ে খেলার অভিজ্ঞতা রয়েছে এই ইংলিশ ক্রিকেটারের।

চলতি বিপিএলে দুর্দান্ত শুরু করেছিল খুলনা। টানা জয়ে সিলেট পর্বের মাঝামাঝি পর্যন্ত তারাই ছিল সবার ওপরে। কিন্তু এরপরেই দলে আচমকা ছন্দপতন। হ্যাটট্রিক হারের পর এখন তারা আছে পয়েন্ট টেবিলের পাঁচে। এমন অবস্থায় দলের শক্তি বাড়াতে যোগ দিচ্ছেন অ্যালেক্স হেলস। ইংলিশ এই হার্ডহিটার ওপেনার এখন মূলত ফ্র্যাঞ্চাইজি দুনিয়াতে ব্যস্ত।

ইংল্যান্ডের হয়ে ১১ টেস্ট, ৭০ ওয়ানডে এবং ৭৫ টি-টোয়েন্টি খেলেছেন হেলস। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে করেছেন ২ হাজার ৭৪ রান। ৩০ এর বেশি গড় এবং ১৩৯ এর কাছাকাছি স্ট্রাইকরেটে ব্যাট করেছেন তিনি। ১ শতকের পাশাপাশি করেছেন ১২ অর্ধশতক।

এছাড়া বিভিন্ন পর্যায়ে ৪৩৭ টি-২০ তে ১২ হাজারের বেশি রান যোগ করেছেন নিজের নামের পাশে। ৭৭ অর্ধশতকের সঙ্গে আছে ৬টি শতক। গড় ৩০ আর স্ট্রাইকরেট ১৪৬.৬০। খুলনায় এসে নিজেকে কতটা মেলে ধরতে পারেন ৩৫ বছরের এই তারকা সেটাই এখন দেখার বিষয়।

(ঢাকাটাইমস/১২ ফেব্রুয়ারি/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :