খুলনাকে হারিয়ে প্লে-অফে চট্টগ্রাম

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ২০ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:১২ | প্রকাশিত : ২০ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:০৯

জিতলেই প্লে-অফ নিশ্চিত কিন্তু হারলেই বাদ পড়ার শঙ্কা। এমন সমীকরণ নিয়েই খুলনা টাইগার্সের মুখোমুখি হয়েছিল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। টস জিতে ব্যাটিংয়ে নেমে ঝড় তোলেন চট্টগ্রামের তরুণ ওপেনার তানজিদ হাসান তামিম। স্বীকৃত টি-টয়েন্টি ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির দেখা পান তিনি। তানজিদ তামিমের সেই সেঞ্চুরিই শেষ পর্যন্ত চট্টগ্রামকে দেখাল প্লে-অফ পর্বে যাওয়ার পথ।

মঙ্গলবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৯২ রান সংগ্রহ করে চট্টগ্রাম। দলের হয়ে সর্বোচ্চ ১১৬ রান করেছেন তানজিদ তামিম। জবাবে খেলতে নেমে ১৯ ওভার ৫ বলে ১২৭ রানে অলআউট হয় খুলনা।

খুলনার হয়ে ওপেনিংয়ে নামা এনামুল হক বিজয় ও পারভেজ হোসেন ইমন আজ ব্যর্থ ছিলেন নিজেদের জুটিকে বেশিদূর নিয়ে যেতে। দলীয় মাত্র ১৩ রানেই পারভেজ হোসেন ইমনের বিদায়ে ভেঙে যায় এই জুটি। ৮ বলে ৬ রান করা পারভেজ হোসেন ইমন বিলাল খানের বলে মিড অফে মোহাম্মদ ওয়াসিমের হাতে ক্যাচ তুরে দিয়ে ফিরে যান সাজঘরে।

১৩ রানে প্রথম উইকেট হারানোর পর শাই হোপকে নিয়ে জুটি গড়েন এনামুল হক বিজয়। এই জুটিতে ভর করে ঘুরে দাঁড়াতে থাকে খুলনা। কিন্তু ভয়ঙ্কর হয়ে ওঠার আগেই এই জুটিকে থামান শহিদুল ইসলাম। শহিদুল ইসলামের বলে রোমারিও শেফার্ডের হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফিরে যান বিজয়। তার বিদায়ে ভাঙে ৫৪ রানের জুটি।

এই জুটির পর আর ঘুরে দাঁড়াতে পারেনি খুলনা। একে একে সাজঘরে ফিরে গেছেন এভিন লুইস, শাই হোপ, মাহমুদুল হাসান জয় ও আফিফ হোসেন। এভিন লুইস ৩ বলে ৬, শাই হোপ ২১ বলে ৩১, মাহমুদুল হাসান জয় ৯ বলে ৭ ও আফিফ হোসেন ১০ বলে ৬ রান করে ফিরে যান সাজঘরে। যার ফলে মাত্র ৯৯ রানেই ৬ উইকেট হারায় খুলনা।

৯৯ রানে ৬ উইকেট হারানোর পর জুটি গড়েন জেসন হোল্ডার ও ওয়েইন পার্নেল। তবে এই জুটিও আজ ব্যর্থ হন বেশিদূর এগোতে। দলীয় ১১২ রানে ওয়েইন পার্নেলের বিদায়ে ১৩ রানেই ভেঙে যায় এই জুটি।

এই জুটি ভাঙার পর আর বেশিদূর এগোতে পারেনি খুলনা। ১৯ ওভার ৫ বলে ১২৭ রানে অলআউট হয় খুলনা। যার ফলে ৬৫ রানের বড় জয় তুলে নিয়েছে চট্টগ্র্রাম। আর ৬৫ রানের জয়ে রংপুরের পর প্লে অফ নিশ্চিত করেছে চট্টগ্রাম।

এর আগে চট্টগ্রাম পর্বের শেষ ম্যাচে টস জিতে আগে ব্যাটিংয়ে নামে স্বাগতিক চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। ওপেনার তানজিদ হাসান তামিমের বিপিএল ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিতে ভর করে চট্টগ্রাম নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৯২ রান সংগ্রহ করে।

(ঢাকাটাইমস/২০ ফেব্রুয়ারি/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

বাংলাদেশের নতুন স্পিন কোচ কিংবদন্তি মুশতাক আহমেদ

পেনাল্টি নিতে খেলোয়াড়দের ধাক্কাধাক্কি, কড়া হুঁশিয়ারি কোচ পচেত্তিনোর

উইজডেনের বর্ষসেরার তালিকায় অস্ট্রেলিয়ার তিন ও ইংল্যান্ডের দুইজন

সার্বিয়ান ওপেনে ইরানি নারী তায়কোয়ান্দোদের ২ পদক

এগিয়ে থাকলেও পিএসজিকে সমীহ করছেন বার্সা কোচ জাভি হার্নান্দেজ

অবসর ভেঙে তামিম ও মুশফিককে টি-টোয়েন্টি দলে ফেরানোর ব্যাপারে যা বললেন শান্ত

টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে বেশি প্রত্যাশা না রাখার অনুরোধ শান্তর!

উইজডেনের ‘লিডিং ক্রিকেটার’ কামিন্স ও ব্রান্ট

বেঙ্গালুরুর একাদশে না থাকার রহস্য ভাঙলেন ম্যাক্সওয়েল

তাসকিনের বিশ্রাম ও আইপিএল খেলতে না দেওয়া নিয়ে যা বলছে বিসিবি

এই বিভাগের সব খবর

শিরোনাম :