নোয়াখালীতে পরীক্ষায় নকলে সহায়তা করায় ৮ শিক্ষককে অব্যাহতি

নোয়াখালী প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:২২

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলায় চলমান এসএসসি ও দাখিল পরীক্ষা চলাকালে প্রশ্নের একই সেটে পরীক্ষা নেওয়া এবং নকলে সহায়তা করার অপরাধে ৮ শিক্ষককে পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে সোনাইমুড়ী হামেদীয়া কামিল মাদ্রাসা কেন্দ্রে এ ঘটনা ঘটে।

অব্যাহতি পাওয়া আট শিক্ষক হলেন- উপজেলার থানার হাট দাখিল মাদ্রাসার শিক্ষক দেলওয়ার হোসেন, আমকি মহিলা মাদ্রাসার শিক্ষক আমিরুল হোসেন, পিতাম্বরপুর দাখিল মাদ্রাসার শিক্ষক সাইফুল ইসলাম, শাকতলা আলিম মাদ্রাসার শিক্ষক সুমি আক্তার ও আবুল হোসেন, নান্দিয়া পাড়া আলিম মাদ্রাসার শিক্ষক শরিফ মোহাম্মদ ইকবাল এবং সোনাইমুড়ী হামেদীয়া কামিল মাদ্রাসার শিক্ষক মেজবাহ উদ্দিন ও ইউনুস শরিফ।

বিষয়টি নিশ্চিত করে কেন্দ্রের দায়িত্বরত কেন্দ্র সচিব ও হামেদীয়া কামিল মাদ্রাসার অধ্যাক্ষ মাওলানা সাইফুল্লাহ মনির বলেন, সোনাইমুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কানিজ ফাতেমা হামেদীয়া কামিল মাদ্রাসার কেন্দ্র পরিদর্শনের সময় দায়িত্ব অবহেলার প্রমাণ পেয়ে এই আট শিক্ষককে দায়িত্ব থেকে অব্যাহতি দেন।

সোনাইমুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কানিজ ফাতেমা বলেন, 'গণিত পরীক্ষা চলাকালে শিক্ষার্থীরা শিক্ষকদের সহযোগিতায় নেওয়ার বিষয়টি আমার নজরে আসে। পরে তাৎক্ষণিক ওই ৮ শিক্ষককে তাদের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়।'

(ঢাকা টাইমস/২২ফেব্রুয়ারি/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :