দুই যুগ পর বলিউডে দক্ষিণী নায়িকা জ্যোতিকা

বিনোদন ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১০:০৭

দক্ষিণ ভারতীয় সিনেমার অন্যতম সেরা এবং জনপ্রিয় নায়িকা জ্যোতিকা। কিন্তু দুই যুগ আগে যে তিনি বলিউডের একটি সিনেমাতেও অভিনয় করেছিলেন, তা হয়তো অনেকেরই অজানা। সে ১৯৯৮ সালের কথা। ওই সময় জ্যোতিকা কাজ করেন বলিউডের ‘ডোলি সাজা কে রাখনা’ নামে একটি সিনেমায়।

এরপর হিন্দি সিনেমার জগৎ থেকে একেবারেই হারিয়ে যান এই অভিনেত্রী। সমানে কাজ করতে থাকেন দক্ষিণী ভাষার তামিল, তেলেগু সিনেমায়। দুেই যুগ ধরে সেই ইন্ডাস্ট্রির প্রথমসারির একজন নায়িকা তিনি।

তবে এত কিছুর ভিড়ে নতুন খবর হলো, দুই যুগ পর আবার বলিউডে ফিরেছেন জ্যোতিকা। কাজ করেছেন ‘শয়তান’ নামে একটি সিনেমায়। যেটির প্রযোজক বলিউড সুপারস্টার অজয় দেবগণ। সিনেমাটিতে তিনি জ্যোতিকার স্বামীর চরিত্রে অভিনয়ও করেছেন। পরিচালনায় আছেন বিকাশ বহেল।

আগামী ৮ মার্চ প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘শয়তান’। এ উপলক্ষে সম্প্রতি মুম্বাইয়ের এক মাল্টিপ্লেক্সে আয়োজন করা হয়েছিল সিনেমাটির ট্রেলার প্রকাশ অনুষ্ঠান। সেখানে উপস্থিত ছিলেন দক্ষিণের নায়িকা জ্যোতিকা। দীর্ঘ সময় পর বলিউডে ফিরে রীতিমতো উচ্ছ্বসিত তিনি।

এ প্রসঙ্গে জ্যোতিকা বলেন, ‘২৫ বছর পর বলিউডে কাজ করলাম। দক্ষিণে কাজ নিয়ে ব্যস্ত সময় পার করেছি। এখানে (বলিউড) ফেরার জন্য বিশেষ কিছুর অপেক্ষায় ছিলাম। আমি মনে করি, ক্যারিয়ারের এই পর্যায়ে দাঁড়িয়ে ভিন্ন ধরনের কাজ করা প্রয়োজন। এটা অত্যন্ত চ্যালেঞ্জিং।’

অজয়ের সঙ্গে কাজের অভিজ্ঞতার প্রসঙ্গে জ্যোতিকা বলেন, ‘অজয় অভিনেতা হিসেবে অত্যন্ত উদার। আমার কাছে সবচেয়ে বড় চমক ছিলেন তিনি। শুটিংজুড়ে যেভাবে আচরণ করেছেন, সবার সঙ্গে ব্যবহার করেছেন; তা অভাবনীয়।’

নায়িকা বলেন, ‘আমি দক্ষিণের প্রায় সব অভিনেতার সঙ্গে কাজ করেছি। কিন্তু সেখানে কেউ আমাকে সিনেমার পোস্টারে সুযোগ দেননি। এখানে সিনেমার পোস্টারে জায়গা পেয়েছি। আমার শেষ সিনেমা ছিল মামুট্টি স্যারের সঙ্গে, এখন অজয়ের সঙ্গে কাজ করলাম। মামুট্টি স্যার আর অজয়কে সামনে থেকে কাজ করতে দেখা অত্যন্ত আনন্দের বিষয়।’

আধিভৌতিক থ্রিলারধর্মী ‘শয়তান’-এ বশীকরণ ও কালো জাদুর মতো বিষয়গুলো তুলে ধরা হয়েছে। এখানে শয়তান রূপে হাজির হচ্ছেন বলিউড তারকা আর মাধবন। এই অভিনেতার সঙ্গে দক্ষিণী ভাষার একাধিক সিনেমায় কাজ করেছেন জ্যোতিকা। এবার করলেন বলিউডে।

এ প্রসঙ্গে জ্যোতিকা বলেন, ‘মাধবনের সঙ্গে আগে অনেক কাজ করেছি। তবে এই সিনেমায় আমরা ভিন্নভাবে আসতে চলেছি। তার সঙ্গে আবার কাজ করতে পেরে আমি দারুণ খুশি।’

গুজরাটি সিনেমা ‘বশ’-এর হিন্দি রিমেক ‘শয়তান’। বিকাশ বহেল পরিচালিত এই সিনেমায় জ্যোতিকা অজয় দেবগণের স্ত্রী ছাড়া দুই সন্তানের মায়ের চরিত্রে অভিনয় করেছেন। মেয়ের জন্য তাকে অশুভ শক্তির বিরুদ্ধে লড়াই করতে দেখা যাবে। তাই সিনেমাটিকে বিশেষ বলছেন নায়িকা।

(ঢাকাটাইমস/২৪ফেব্রূয়ারি/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

শিল্পী সমিতির নির্বাচনে ভোটার ছাড়া প্রবেশ নিষেধ, থাকবে মোবাইল কোর্ট

নির্মাতা হিরণের আকস্মিক মৃত্যুতে অপমৃত্যু মামলা

বাইকে বসে গুলি চালানো হয় সালমান খানের বাড়িতে! ভিডিও প্রকাশ

নিউইয়র্কে প্রদর্শিত হবে ইভান মনোয়ারের শর্ট ফিল্ম ‘প্যাসেঞ্জার’

‘লিপস্টিক’ ছবিটি দর্শকের মন জয় করবে: পূজা চেরি

ইস্কাটনে দরজা ভেঙে মৃত অবস্থায় পাওয়া গেল ‘আদম’ সিনেমার পরিচালককে

নির্মাতা রাজকে জড়িয়ে ধরে হাউমাউ করে কাঁদলেন চয়নিকা! কেন?

রামচরণকে ডক্টরেট সম্মাননা দিল চেন্নাইয়ের বিশ্ববিদ্যালয়

বারবার খুনের হুমকি, এবার সালমান খানের বাড়ির সামনে চলল গুলি!

ঢাকা কলেজের ছাত্র আসলাম তালুকদার যেভাবে হয়ে ওঠেন মহানায়ক মান্না

এই বিভাগের সব খবর

শিরোনাম :