পাবনায় ভুয়া জেল সুপারসহ আটক ২

​​​​​​​পাবনা প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:৩২

পাবনায় ভুয়া জেল সুপারসহ ২ প্রতারককে আটক করেছে র‌্যাব। তারা নিজেদের কখনো জেল সুপার, কখনো থানার এসআই, কখনো র‌্যাবের এসআই পরিচয় দিয়ে প্রতারণা করতো বলে অভিযোগ রয়েছে।

রবিবার বেলা সাড়ে ১১টার দিকে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-১২ সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার মেজর মো. এহতেশামুল হক খান সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন।

আটককৃতরা হলেন, উপজেলার বিলচলন ইউনিয়নের বোঁথড়ের আহাদ মোড় এলাকার আজহার সরকারের ছেলে মো. মামুন হোসেন(৩০) এবং একই এলাকার শাহ আলমের ছেলে মো. ইমরান হোসনে (২৮)।

এক ভুক্তভোগী বলেন-আমার বাবা একটি মামলায় অনেক দিন যাবত পাবনা জেলে আছেন। হঠাৎ একটি ফোন নাম্বার থেকে পাবনা জেল সুপার পরিচয়ে আমাকে কল দিয়ে বলেন, ২১শে ফেব্রুয়ারি উপলক্ষে আমার বাবার জামিন ও মামলা নিষ্পত্তি করা হবে। এক ঘণ্টা পর আবার কল দিয়ে ২৫ হাজার টাকা দাবি করেন। পরে আমি ২২ হাজার টাকা দিলে আমাকে বিকাল ৫টায় জেল গেটে এসে বাবাকে নিয়ে যেতে বলে। এর পর কল দিয়ে আরও নানান কথা বলে আমার কাছ থেকে ১ লাখ ৭ হাজার ৩০০ টাকা নেয়। বিষয়টি আমার কাছে সন্দেহ হওয়ায় আমি র‌্যাবের কাছে একটি লিখিত অভিযোগ করি।

র‌্যাব-১২ সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার এহতেশামুল হক খান জানান, এক ধরনের প্রতারক চক্র আদালত প্রাঙ্গণে আসা আসামিদের আত্মীয় স্বজনদের টার্গেট করে। পরে বিভিন্ন পরিচয়ে তাদেরকে ফোন করে সহযোগিতার আশ্বাস দিয়ে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেয়। এই চক্রটি দীর্ঘদিন যাবৎ পাবনায় প্রতারণা করে আসছে বলে জানান তিনি।

প্রতারণার স্বীকার এমন এক ভুক্তভোগীর লিখিত অভিযোগের ভিত্তিতে গত ২৪ ফেব্রুয়ারি অভিযান চালিয়ে চক্রের মূলহোতা মো. মামুন ও তার সহযোগী ইমরান হোসেনকে গ্রেপ্তার করা হয়। ভুক্তভোগীরা ঘটনার সঙ্গে সম্পৃক্ত থাকার কথা স্বীকার করেছে বলে জানান তিনি।

(ঢাকাটাইমস/২৫ফেব্রুয়ারি/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :