মাদারীপুর সদর হাসপাতালে অক্সিজেন না দেওয়ায় রোগীর মৃত্যুর অভিযোগ

​​​​​​​মাদারীপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:০২

ব্যথার ইনজেকশন পুশ করার পর ছটফট করতে থাকে রোগী। দেড় ঘণ্টা ধরে অক্সিজেনের জন্য রোগীর স্বজনরা দৌড়াদৌড়ি করে ব্যর্থ হন। দায়িত্বরত নার্স অক্সিজেন সরবরাহ না করায় অবশেষে মারা যান মেরুদণ্ডের ব্যথা নিয়ে ভর্তি হওয়া রোগী শ্যামল দাস (৫৫)।

মাদারীপুর জেলা সদর হাসপাতালে নার্সদের এমন কর্মকাণ্ডে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন নিহতের স্বজন ও জনপ্রতিনিধিরা। অভিযুক্তের বিচারও দাবি করেছেন তারা।

নিহত শ্যামল দাস মাদারীপুর পৌরসভার ২নং ওয়ার্ডের আমিরাবাদ এলাকার রামজীবন দাসের ছেলে এবং শহরের পুরানবাজারের পান বিক্রেতা।

নিহতের স্বজনদের অভিযোগ, রবিবার বিকাল ৫টার দিকে শ্যামল দাসকে (৫৫) হাসপাতালে নিয়ে আসলে জরুরি বিভাগের চিকিৎসক ডা. রিয়াদ মাহমুদ তাকে ভর্তি দেন। পরে চিকিৎসকের ব্যবস্থাপত্র অনুযায়ী রোগীকে ব্যথার ইনজেকশন পুশ করেন কর্তব্যরত নার্স সুজাতা। ইনজেকশন পুশ করার পর রোগীর শ্বাসকষ্ট শুরু হয়। অক্সিজেনের অভাবে ছটফট করতে থাকেন তিনি।

এ সময় নার্সকে অক্সিজেনের কথা বললে, ব্যস্ততা দেখিয়ে অন্য কাজে মনোযোগ দেন তিনি। এরপর রাত ৮টার দিকে মারা যান ওই ব্যবসায়ী। নার্সদের দায়িত্বে অবহেলার কারণে শ্যামল দাসের মৃত্যু হয়েছে উল্লেখ করে এই ঘটনার বিচার দাবি করেছেন তারা।

নিহত শ্যামল দাসের ফুফাতো ভাই গজেন দাস বলেন, আমার ভাইয়ের ১১ বছরের এক ছেলে ও ১৪ বছরের এক মেয়ে রয়েছে। এই সংসারটা এখন কীভাবে চলবে, এই ঘটনার সঙ্গে জড়িত নার্সের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন তিনি।

শ্যামল দাসের ছোটভাই শংকর দাস অভিযোগ করে বলেন, হাসপাতালে ভর্তি হওয়ার পর আমার ভাইকে ঠিকঠাক চিকিৎসা দেওয়া হয়নি। তাই অল্পসময়ের মধ্যে আমার ভাই মারা গেছে। এই ঘটনার বিচার চাই।

মাদারীপুর পৌরসভার ২নং ওয়ার্ডের কাউন্সিলর রাজিব মাহমুদ কাওসার বলেন, শুধু অক্সিজেনের অভাবে রোগীর মৃত্যু হবে এটা মেনে নেওয়া যায় না। সরকারি হাসপাতালে সব ধরনের সুযোগ-সুবিধা রয়েছে। যে নার্স দায়িত্ব অবহেলা করেছে, তার বিচার ও হাসপাতাল থেকে অপসারণ দাবি করেছেন তিনি।

মাদারীপুরের সিভিল সার্জন ও জেলা সদর হাসপাতালের তত্ত্ববধায়ক ডা. মুনীর আহম্মেদ খান বলেন, হাসপাতাল থেকে মুঠোফোনে বিষয়টি কর্তব্যরত চিকিৎসক আমাকে অবগত করেছেন। ঘটনা ক ঘটেছে, সবকিছুই পর্যালোচনা করে নার্সের দোষ পাওয়া গেলে ব্যবস্থা নেওয়া হবে।

মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএইচএম সালাউদ্দিন বলেন, হাসপাতালে রোগীর মৃত্যুকে কেন্দ্র করে ঝামেলা হচ্ছে, এমন খবরে পুলিশ ঘটনাস্থলে গেছে। এ ব্যাপারে নিহতের পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ পেলে তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

(ঢাকাটাইমস/২৬ফেব্রুয়ারি/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

হরিণাকুণ্ডে পানিতে ডুবে মাদরাসা ছাত্রের মৃত্যু

ধামরাইয়ে বিয়ের দাবিতে আ.লীগ নেতার বাড়িতে তরুণীর অনশন

বগুড়ায় নিজেদের অফিসে আগুনের মামলায় আ.লীগ ও ছাত্রলীগ নেতা আসামি

কোটা সংস্কার আন্দোলনে নিহতদের স্মরণে ফেনীতে গায়েবানা জানাজা 

ব্রাহ্মণবাড়িয়ায় মাদক সেবনের টাকা না পেয়ে স্ত্রীকে খুন

মুক্তিযোদ্ধাদের কোনো কোটাই এখন আর নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

মাদারীপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলার শিকার ৬ সাংবাদিক

শেরপুরে পুলিশ সদস্যের সম্পদের পাহাড়, দুদককে তদন্তের নির্দেশ আদালতের

চাঁদপুর সদরে পুলিশের অভিযান, ৯ বিএনপি নেতা গ্রেপ্তার

সোনামসজিদ স্থলবন্দর দিয়ে আমদানি হলো ২ হাজার ৮শ মেট্রিক টন পেঁয়াজ

এই বিভাগের সব খবর

শিরোনাম :