দৃষ্টিজয়ী মাদ্রাসা শিক্ষার্থীদের বইমেলা ঘুরে দেখালো ছাত্রলীগ

ঢাবি প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ২২:৫১

যাত্রাবাড়ীর কোনাপাড়ার আদর্শবাগের মদীনাতুল উলূম দৃষ্টি প্রতিবন্ধী মাদরাসার প্রায় ৫০ জন শিক্ষার্থীদের বইমেলা ঘুরে দেখিয়েছে ছাত্রলীগ। এদের মধ্যে ২৭ জন দৃষ্টিজয়ী শিক্ষার্থী ছিলেন বলে ঢাকা টাইমসকে জানিয়েছেন মাদ্রাসাটির প্রতিষ্ঠাতা পরিচালক হাফেজ মাওলানা আবুল কালাম আজাদ।

বুধবার বিকালে বইমেলার বাংলা একাডেমি প্রাঙ্গনে বাংলাদেশ ছাত্রলীগের স্টল 'মাতৃভূমি'র সামনে এ চিত্র দেখা যায়।

এর আগে, এসব শিক্ষার্থীরা বইমেলা প্রাঙ্গণে আসলে তাদের স্বাগত জানায় ছাত্রলীগ। এরপর শিক্ষার্থীদের সাথে নিয়ে পুরো বইমেলা ঘুরে দেখান ছাত্রলীগের মাদ্রাসা শিক্ষা বিষয়ক সম্পাদক জহিরুল ইসলাম।

বইমেলা ঘুরে দেখা শেষে শিক্ষার্থীদের অসমাপ্ত আত্মজীবনী, একাত্তরের ডায়েরি, আমার বন্ধু রাসেদসহ বেশকিছু গল্পের ব্রেইল পদ্ধতির বই উপহার দেয়া হয়। পাশাপাশি শিক্ষার্থীদের হাঁটার সুবিধার্থে একটি করে সাদা ছড়ি দেয়া হয়। এ ছাড়াও, ছোটদের শেখ মুজিব, আমার বন্ধু রাশেদ, অসমাপ্ত আত্মজীবনী বই উপহার দেয়া হয়।

এ বিষয়ে ছাত্রলীগের মাদ্রাসা শিক্ষা বিষয়ক সম্পাদক জহিরুল ইসলাম বলেন, এর আগে কয়েকবার আমি এই মাদরাসায় গিয়েছি। সেখানে দেখেছি তারা সবসসয় কোরআন শরীফ পড়েন। ফ্রি সময়ে অন্য কোন বই পড়ার সুযোগ তারা পান না। তখন আমি চিন্তা করেছি বই না পড়ার কারণে তাদের অনেকই মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে পারবে না।

তিনি আরও জানান, আমি ঠিক করেছিলাম তাদের বইমেলা ঘুরে দেখিয়ে মুক্তিযুদ্ধের উপর থাকা ব্রেইল বইগুলো উপহার হিসেবে দিবো। সেজন্য আজকে আমি তাদের ঘুরে দেখিয়েছি। আর বঙ্গবন্ধুর 'অসমাপ্ত আত্মজীবনী, একাত্তরের ডায়েরি, আমার বন্ধু রাসেদসহ অনেকগুলো গল্প ও কবিতার বই যেগুলোর ব্রেইল ভার্সন রয়েছে সেসব উপহার দিয়েছি।

ঢাকাটাইমস/২৮ফেব্রুয়ারি/এসকে

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :