চাঁদপুরে দুই শিক্ষার্থী বহিষ্কার, ৫ শিক্ষককে অব্যাহতি

চাঁদপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:২১

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার ঘিলাতলী সামাদিয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্রে দাখিল পরীক্ষায় হাদীস বিষয়ে অসদুপায় অবলম্বন করায় দুই শিক্ষার্থীকে বহিষ্কার ও কক্ষে দায়িত্বরত পর্যবেক্ষক ৫ শিক্ষককে সাময়কিভাবে অব্যহতি দেয়া হয়েছে।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) সকালে হাদীস শরীফ (কোড নং-১০২) বিষয়ে পরীক্ষা চলাকালে এই ঘটনা ঘটে।

বহিষ্কার হওয়া শিক্ষার্থীরা হলেন- উপজেলার নন্দীখোলা দাখিল মাদ্রাসার মো. শাহেদ সিয়ান (রোল নং-৩১৭৩৫২) ও কালিকাপুর দাখিল মাদ্রাসার জিসান মুনসী (রোল নং-৩১৭১৭০)।

দায়িত্ব অবহেলার কারণে অব্যাহতি দেয়া শিক্ষকরা হলেন- কেন্দ্রের ২ নম্বর কক্ষের শিক্ষক মো. আবুল হোসেন ও আমলন্দ গোলদার। ৩ নম্বর কক্ষের শিক্ষক শফিকুর রহমান, মো. ছালেহ আহম্মদ ও মো. রাসেল মিয়া।

এসব তথ্য নিশ্চিত করেন কেন্দ্র সচিব ও ঘিলাতলী সামাদিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মো. আবুল বাশার। তিনি বলেন, ঘটনার পর পর্যবেক্ষক শিক্ষকদের বিষয়ে ব্যবস্থাগ্রহণের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত আবেদন করেছি।

মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাতিমা সুলতানা বলেন, ঘিলতলী পরীক্ষা কেন্দ্রে দাখিল (হাদীস বিষয়ে) পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় দুই শিক্ষার্থীকে আমি বহিষ্কার করেছি। ওই পরীক্ষা কেন্দ্রের দুটি কক্ষে দায়িত্বরত পর্যবেক্ষক ৫ জন শিক্ষককেও সাময়িক অব্যাহতি দেয়া হয়েছে।

(ঢাকাটাইমস/২৯ফেব্রুয়ারি/প্রতিনিধি/জেডএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :