দ্বিতীয় দিনের মতো চলছে ঢাকা আইনজীবী সমিতির ভোটগ্রহণ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১১:২৫ | প্রকাশিত : ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৩৬

আজ দ্বিতীয় দিনের মতো ঢাকা আইনজীবী সমিতির (২০২৪-২৫) কার্যকরী কমিটির নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। সকাল ৯টায় ভোটগ্রহণ শুরু হয়ে এক ঘণ্টা বিরতি দিয়ে বিকাল ৫টা পর্যন্ত চলবে এই ভোট গ্রহণের কার্যক্রম। এরপরই ফলাফল ঘোষণা করা হবে।

এর আগে বুধবার সকাল ৯টায় প্রথম দিনের ভোটগ্রহণ শুরু হয়ে এক ঘণ্টা বিরতি দিয়ে চলে বিকাল ৫টা পর্যন্ত। এদিন ভোট দিয়েছেন চার হাজার ২৩০ জন। প্রথম দিনে ১৯ দশমিক ৯৫ শতাংশ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

আওয়ামী লীগ সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সাদা প্যানেল এবং বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যের নীল প্যানেল নির্বাচনে অংশ নিচ্ছেন। নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেল থেকে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আবদুর রহমান হাওলাদার। একই প্যানেল থেকে সাধারণ সম্পাদক পদে লড়ছেন মো. আনোয়ার শাহাদাত।

অন্যদিকে বিএনপি সমর্থিত নীল প্যানেল থেকে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন খোরশেদ মিয়া আলম। সাধারণ সম্পাদক পদে লড়ছেন সৈয়দ নজরুল ইসলাম।

ঢাকা আইনজীবী সমিতিতে ৩০ হাজার ১২১ জন আইনজীবী সদস্য রয়েছেন। যার মধ্যে এবার নির্বাচনে ২১ হাজার ১৩৭ জন আইনজীবী ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন। নির্বাচনে সিনিয়র আইনজীবী মোখলেছুর রহমান বাদল প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন। এছাড়া ১০ জন কমিশনার এবং ১০০ জন সদস্য সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের জন্য কাজ করছেন।

(ঢাকাটাইমস/২৯ফেব্রুয়ারি/এসএম)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আদালত এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :