নওগাঁয় স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

নওগাঁ প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:১৯

নওগাঁয় স্ত্রী হত্যার দায়ে মোস্তাফিজুর রহমান নামে এক ব্যক্তির ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

দুপুরে নওগাঁর বিজ্ঞ জেলা ও দায়রা জজ মো. আবু শামীম আজাদ এই রায় দেন।

দণ্ডপ্রাপ্ত আসামি মো. মোস্তাফিজুর রহমান জেলার পোরশা উপজেলাধীন শাহ পুকুর দিঘীপাড়া গ্রামের মো. আকবর আরীর ছেলে।

আদালত সূত্রে জানা গেছে, জেলার পোরশা পূর্বগ্রামের রবিউল ইসলামের কন্যা ফাতেমা বেগমের সাথে উক্ত অভিযুক্ত মোস্তাফিজুর রহমানের বিয়ে হয় বেশ কিছুদিন আগে। তাদের বিবাহিত জীবনে একটি মেয়ে সন্তান ও একটি ছেলে সন্তান জন্মগ্রহণ করে। জীবিকা নির্বাহের তাগিদে মোস্তাফিজুর রহমান স্ত্রী ফাতেমা বেগমকে নিয়ে কুমিল্লা গিয়ে বসবাস শুরু করেন। সেখানে বসবাসকালে দাম্পত্য জীবনে কলহ শুরু হয়। এক পর্যায়ে মোস্তাফিজুর তার স্ত্রীকে গ্রামের বাড়িতে মা-বাবার কাছে রেখে আসেন। এরই একপর্যায়ে তিনি বাড়িতে বেড়াতে আসেন। ঘটনার দিন গত ২০২২ সালের ১২ জুন সকাল ৭টা থেকে ৭টা ১৫ মিনিটের মধ্যে স্ত্রীকে গলা টিপে হত্যা করে গলায় ওড়না পেঁচিয়ে ফ্যানে বাঁশের সাথে ঝুলিয়ে রাখে। ঘটনাটি ভিন্ন খাতে প্রবাহিত করতে আত্মহত্যা বলে চালিয়ে দেয়ার প্রচেষ্টা চালায়।

সংবাদ পেয়ে ফাতেমার বাবা রবিউল ইসলাম ঘটনার দিনই জামাই মোস্তাফিজুর রহমানকে একমাত্র আসামি করে পোরশা থানায় একটি মামলা করেন। পুলিশ তদন্ত শেষে চার্জশটি দাখিল করে। অভিযোগে উল্লিখিত ১৮ জন সাক্ষীর মধ্যে ১৩ জন সাক্ষীকে আদালতে হাজির করে সাক্ষ্যগ্রহণ করা হয়। শুনানি শেষে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় মৃত্যুদণ্ডের আদেশ দেন। (ঢাকা টাইমস/২৯ফেব্রুয়ারি/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :