দেশদ্রোহীরাই সিন্ডিকেটের মাধ্যমে মানুষকে কষ্ট দেয়: নাছিম

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৩ মার্চ ২০২৪, ১৬:৫৩

বেশি মুনাফার জন্য যারা পণ্য মজুদ করে কৃত্রিম সংকট তৈরি করে তারা দেশবিরোধী দেশদ্রোহী বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ঢাকা- আসনের সংসদ সদস্য কৃষিবিদ বাহাউদ্দিন নাছিম। বলেন, ‘সব ব্যবসায়ী সিন্ডিকেটের সঙ্গে জড়িত নয়। যারা সিন্ডিকেট করে দ্রব্যমূল্য বৃদ্ধি করে মানুষকে কষ্ট দেয় তাদের বিপক্ষে আমরা সবসময় সোচ্চার।’

রবিবার মহান মুক্তিযুদ্ধে প্রথম শহীদ ফারুক ইকবালের ৫৩তম মৃত্যুবার্ষিকীতে উপলক্ষে রাজধানীর মৌচাক চৌরাস্তায় তার স্মৃতিস্তম্ভে ফুল দেওয়া শেষে এসব বলেন নাছিম।

বাহাউদ্দিন নাছিম বলেন, তাদের হাত থেকে বাংলাদেশের মানুষকে রক্ষা করা দরকার। যারা পণ্য মজুদ করে কৃত্রিম সংকট তৈরি করে বেশি মুনাফা লাভ করে তারা দেশবিরোধী দেশদ্রোহী। এদেরকে আইনের আওতায় এনে বিচার করার মাধ্যমে দেশের মানুষের দুঃখ কষ্ট লাঘব করার জন্য আওয়ামী লীগ সরকার তার অবস্থান থেকে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

আওয়ামী লীগের এই নেতা বলেন, সরকার আন্তরিকভাবে দ্রব্যমূল্য কমানোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। এক্ষেত্রে আন্তরিকতার কোনো অভাব নেই। ইউক্রেন রাশিয়ার যুদ্ধের কারণে সারা বিশ্বে জ্বালানি তেলের দাম বৃদ্ধি পাওয়ায় জিনিসপত্রের দামও বৃদ্ধি পেয়েছে। দেশের মানুষ কষ্টে আছে এটি আমরা স্বীকার করে নিয়েই দ্রব্যমূল্য কমানোর চেষ্টা করছি। যারা মানুষের দুঃখ কষ্টকে নিয়ে রাজনীতি করে মানুষকে বিপদগামী করতে চায় তাদের হাত থেকেও দেশের মানুষ মুক্তি পেতে চায়।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিরুদ্ধে বিএনপির অভিযোগের বিষয়ে নাছিম বলেন, বিএনপি-জামায়াত ফৌজদারি অপরাধ করায় পুলিশ দেখলে ভয় পায়। এটা খুব স্বাভাবিক বিষয়। এদের নেতারা আবার বড় বড় কথা বলেন। তারা বলে পুলিশ ছাড়া এলে নাকি তারা আওয়ামী লীগকে দেখিয়ে দেবে। ব্যাপারটা কিন্তু এক ধরনের বিএনপি নেতাদের ফোবিয়ায় পরিণত হয়েছে। তারা পুলিশকে ভয় পায় বলে বারবার পুলিশের উপর দোষ চাপায়। যারা অপরাধী তারাই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিরুদ্ধে অভিযোগ আনে।

ঢাকা- আসনের এই সাংসদ বলেন, দেশের মানুষ এখন আর বিএনপি-জামায়াতকে পছন্দ করে না। জন্য তাদের আন্দোলন সফল হয়নি, বারবার ব্যর্থ হয়েছে। এই ব্যর্থতার দায়ভার তারা দেশের জনগণ আওয়ামী লীগের উপর চাপাতে চায়। এজন্য তারা সাম্প্রদায়িক রাজনীতি করে তাদের সঙ্গে বন্ধুত্ব গড়ে তোলে। এদের সঙ্গে নিয়ে দেশবিরোধী রাজনীতি করে। দেশের মানুষ এদের আর আশ্রয় সমর্থন দিবেনা এটি তাদের চূড়ান্ত সিদ্ধান্ত, যা বারবার প্রমাণিত হচ্ছে। এই কারণে বঙ্গবন্ধু শেখ হাসিনা বার বার দেশের প্রধানমন্ত্রী নির্বাচিত হচ্ছেন।

বিএনপির আন্দোলন নিয়ে নাছিম বলেন, বিএনপির আন্দোলন সম্পর্কে দেশের মানুষের ধারণা রয়েছে। তারা আন্দোলনে ডাক দেয়, কিন্তু আন্দোলনে নামে না। দেশের জনগণ সমর্থন করে না তাদের কর্মসূচি। বিএনপি নেতারা আরাম-আয়েশে সময় কাটায় আর কর্মীরা নেতাদের বিশ্বাস করে না। আবার নেতারা তাদের কর্মীদের বিশ্বাস করে না। এটাই আমরা বারবার দেখেছি। তাদের অপরাজনীতি এখন দেশের মানুষের কাছে পরিষ্কার।

(ঢাকাটাইমস/০৩মার্চ/জেএ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :