গজারিয়ায় গ্যাসের দাবিতে মহাসড়ক অবরোধ, পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের গুলি, আহত অন্তত ১৫

গজারিয়া (মুন্সিগঞ্জ) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৫ মার্চ ২০২৪, ২০:৫০

মুন্সীগঞ্জে গজারিয়ায় গ্যাস সরবরাহ স্বাভাবিক করার দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে স্থানীয়রা। এসময় পাঁচ ঘণ্টা মহাসড়কে অবস্থান নিয়ে নানারকম স্লোগান দিতে থাকেন তারা। এতে মহাসড়কের উভয় দিকে প্রায় ২০ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ শতাধিক রাউন্ড গুলি, রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে। এতে আন্দোলনকারীদের পাল্টা আক্রমণের মুখে ৬ জন পুলিশ সদস্য, সাংবাদিক, নারীসহ প্রায় ১৫ জন আহত হয়।

স্থানীয়রা জানায়, কোনোরকম ঘোষণা ছাড়া গত ২৫ ফেব্রুয়ারি সকাল থেকে মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার অধিকাংশ এলাকার গ্যাস সরবরাহ বন্ধ করে দেয় তিতাস গ্যাস কর্তৃপক্ষ।

তিতাসের লোকজন বাউশিয়া ইউনিয়নের মধ্য বাউশিয়া এলাকায় অবৈধ সঞ্চালন লাইন উচ্ছেদ করতে এলে স্থানীয়দের তোপের মুখে পড়ে। এ সময় আশপাশের কয়েকটি গ্রাম থেকে আগত কয়েক হাজার নারী পুরুষ তিতাস কর্মকর্তাদের ঘিরে রাখেন । পরে উত্তেজিত জনতা দুপুর সাড়ে ১২টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গজারিয়ার মধ্য বাউশিয়া বাসস্ট্যান্ড এলাকায় অবস্থান নিয়ে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে। দীর্ঘ প্রায় পাঁচ ঘণ্টা মহাসড়কে যান চলাচল বন্ধ করে রাখেন তারা। এতে প্রায় ২০ কিলোমিটার মহাসড়কের উভয় পাশে যানজটের সৃষ্টি হয়।

আন্দোলনকারীদের শান্ত করতে ঘটনাস্থলে ছুটে আসেন গজারিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা কোহিনুর আক্তার, মুন্সীগঞ্জ সদর-গজারিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার থান্দার খায়রুল হাসান, নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল আল ফারুক-সহ প্রশাসনের কর্মকর্তারা। কিন্তু উত্তেজিত জনতা তাদের কথা না শুনে মহাসড়কে অবস্থান নিলে পুলিশের সঙ্গে সংঘর্ষ বাধে। পরিস্থিতি স্বাভাবিক করতে পুলিশ গুলি, টিয়ারশেল, রাবার বুলেট নিক্ষেপ করে।

অতিরিক্ত পুলিশ সুপার সুমন দেব ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আমরা জনগণের ভোগান্তি ও জানমালের রক্ষার্থে জনগনকে রাস্তা থেকে সরিয়ে দিয়েছি। ঢাকা চট্টগ্রাম মহাসড়ক স্বাভাবিক করা হয়েছে, যানচলাচল স্বাভাবিক রয়েছে। তবে চারজন পুলিশ সদস্য আহত হয়েছে।

(ঢাকাটাইমস/০৫মার্চ/প্রতিনিধি/এসআইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :