অবশেষে কুশল-কামিন্দু জুটি ভাঙলেন সৌম্য

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ০৬ মার্চ ২০২৪, ১৯:৫০ | প্রকাশিত : ০৬ মার্চ ২০২৪, ১৮:৫৬

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে জয় পায় লঙ্কানরা। প্রথম ম্যাচে জয় পেয়ে ফুরফুরে মেজাজে থাকা শ্রীলঙ্কা নিজেদের দ্বিতীয় ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নেমে ১ রানেই প্রথম উইকেট হারায়। ১ রানে প্রথম উইকেট হারানোর পর জুটি গড়ে দলকে বিপর্যয় থেকে টেনে তোলার চেষ্টা করেন কুশল মেন্ডিস ও কামিন্দু মেন্ডিস। অবশেষে ভয়ঙ্কর হয়ে ওঠা এই জুটিকে থামালেন সৌম্য সরকার।

লঙ্কানদের হয়ে আজও ওপেনিংয়ে নামেন আভিষ্কা ফার্নান্দো ও কুশল মেন্ডিস। আগের ম্যাচের মতো আজও তারা ব্যর্থ ছিলেন নিজেদের জুটিকে বেশিদূর নিয়ে যেতে। ইনিংসের দ্বিতীয় ওভারেই তাসকিন আহমেদের শিকার হয়ে সাজঘরে ফিরে যান ৭ বলে শূন্য রান করা আভিষ্কা ফার্নান্দো। তার বিদায়ে ১ রানেই প্রথম উইকেট হারায় লঙ্কানরা।

১ রানে প্রথম উইকেট হারানোর পর কামিন্দু মেন্ডিসের সঙ্গে জুটি গড়েন আগের ম্যাচে অর্ধশতক তুলে নেওয়া কুশল মেন্ডিস। এই দুই ব্যাটারই দেশেশুনেই খেলতে থাকেন। ক্রমেই ভয়ঙ্করে হয়ে ওঠছিলেন তারা। অবশেষে ভয়ঙ্কর হয়ে ওঠা এই জুটিকে থামান সৌম্য সরকার।

আগের ম্যাচে অর্ধশতক তুলে নেওয়া কুশল মেন্ডিস আজ ২২ বলে ৩৬ রান করে সৌম্য সরকারের বলে উইকেটরক্ষক লিটন দাসের হাতে ক্যাচ তুলে দিয়ে ফিরে যান সাজঘরে। তার বিদায়ে ভাঙে ৬৬ রানের জুটি।

কুশল মেন্ডিসের বিদায়ের পর রান আউটের শিকার হয়ে সাজঘরের পথ ধরেন কামিন্দু মেন্ডিসও। আউট হওয়ার আগে করেন ২৭ বলে ৩৭ রান। তার বিদায়ে ৭৭ রানে ৩ উইকেট হারায় শ্রীলঙ্কা।

স্বাগতিকরা আজও প্রথম ম্যাচের একাদশ নিয়ে নেমেছে। বিপরীতে একটি পরিবর্তন এনেছে শ্রীলঙ্কা। স্পিনার আকিলা ধনাঞ্জয়ার জায়গায় নেওয়া হয়েছে পেসার দিলশান মাদুশঙ্কাকে।

আগের ম্যাচে অধিনায়ক শান্তসহ লিটন দাস, সৌম্য সরকার ও তাওহীদ হৃদয়রা দলকে হতাশ করেছিলেন। সিরিজ বাঁচানোর ম্যাচে নিশ্চয়ই তাদের কাছ থেকে ভাল ব্যাটিং প্রত্যাশা করবেন কোচ চন্ডিকা হাথুরুসিংহে। একইসঙ্গে বোলিং বিভাগের দায়িত্বে থাকা শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমানদেরও সমানভাবে ভূমিকা রাখতে হবে।

বাংলাদেশ একাদশ : লিটন দাস (উইকেটরক্ষক), সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহীদ হৃদয়, জাকের আলী অনিক, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা একাদশ : আভিষ্কা ফার্নান্দো, কুশল মেন্ডিস, কামিন্দু মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, চারিথ আসালাঙ্কা (অধিনায়ক), অ্যাঞ্জেলো ম্যাথিউস, দাসুন শানাকা, মাহিশ থিকশানা, দিলশান মাদুশঙ্কা, বিনুরা ফার্নান্দো ও মাথিশা পাথিরানা।

(ঢাকাটাইমস/০৫মার্চ/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :