আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে কিশোরীদের কারাতে প্রতিযোগিতা

নোয়াখালী প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১০ মার্চ ২০২৪, ১৪:০৯

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে স্বেচ্ছাসেবী সংগঠন এসএইচবিওর আয়োজনে ও গ্লোবাল প্লাটফর্ম বাংলাদেশের সহযোগিতায় নোয়াখালীতে অনুষ্ঠিত হলো কিশোরীদের কারাতে প্রতিযোগিতা।

শনিবার নোয়াখালী শহীদ ভুলু স্টেডিয়ামের জিমনেসিয়ামে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

কারাতে প্রতিযোগিতায় ৩০ জন কিশোরী প্রতিযোগী অংশগ্রহণ করেন। অভিভাবক, আমন্ত্রিত অতিথি ও নারী প্রতিযোগিদের পদচারণায় সংশ্লিষ্ট প্রাঙ্গণ ছিল মুখরিত।

আয়োজক সংগঠনের সংশ্লিষ্ট সকলে মনে করেন নারীর প্রতি সহিংসতা ও অমানবিক আচরণের প্রতিবাদে কারাতে প্রশিক্ষণের বিকল্প নেই, শারীরিক সুস্থতা, প্রতিরক্ষা বাহিনীতে চাকরির অগ্রাধিকারের পাশাপাশি খেলাধুলার অংশ হিসেবে নারীদেরকে আত্মবিশ্বাসী ও অপ্রতিরোধ্য করে তোলার অন্যতম মাধ্যম হলো কারাতে। সরকারের উচিত নারীদের জন্য এসব খাতে বিনিয়োগ বাড়ানোর। পরবর্তীতে প্রতিযোগিতা শেষে বিজয়ীদেরকে পুরস্কার ও সনদ প্রদান করা হয়।

সেচ্ছাসেবী সংগঠন এসএইচবিওর প্রতিষ্ঠাতা ফাহিদা সুলতানার সভাপতিত্বে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নোয়াখালী জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল ওয়াদুদ পিন্টু, নোয়াখালী জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক বাসব কান্ত সরকার, কাউন্সিলর পলাশ’সহ অন্যান্য ব্যক্তিবর্গ। প্রতিযোগিতা পরিচালনা করেন কারাতের নারী প্রশিক্ষক ইয়াসমিন আক্তার উর্মি

(ঢাকা টাইমস/১০মার্চ/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :