ফরিদপুরে বাজার মনিটরিংয়ে মাঠে নেমেছে জেলা প্রশাসন

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ মার্চ ২০২৪, ১৮:২০

ফরিদপুরে রমজানে নিত্যপণ্যসহ বিভিন্ন পণ্যের দাম সহনীয় পর্যায় রাখতে বাজার মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনায় মাঠে নেমেছে জেলা প্রশাসন । প্রশাসনের পক্ষ থেকে বলা হচ্ছে ভোক্তাদের অনৈতিকভাবে ঠকিয়ে অধিক মুনাফা নিলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সোমবার দুপুরের দেড় ঘণ্টাব্যাপী শহরের চকবাজার এলাকাসহ আশপাশের মার্কেটে এই অভিযান পরিচালিত হয়। এ সময় পণ্যের দাম নিয়ে কারসাজির ক্ষেত্রে বিভিন্ন ব্যবসায়ী ও ব্যবসায়িক সংগঠনকে সতর্ক করা হয়।

শহরের নিউমার্কেট, চকবাজার ফল পট্টি, মুদি বাজার, কাপড়পট্টি, থানা রোডসহ বিভিন্ন দোকান, ফুটপাত ও শপিং মলে ব্যবসায়ীদের পণ্যের দাম এবং মূল্যতালিকা যাচাই করেন। এছাড়া রমজান ও ঈদ উপলক্ষে ক্রেতাদের নিকট থেকে অতিরিক্ত দাম না নেওয়ার অনুরোধ করা হয়।

জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার বলেন, আমরা বাজার মনিটরিংয়ের টিম নিয়ে পণ্যের দাম যাচাই করেছি। আগামীকাল থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে। রমজান উপলক্ষ্যে পণ্যের দাম অতিরিক্ত নিলে তাদের বিরুদ্ধে কঠিন আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়াও ফুটপাত দখলকারীদের উচ্ছেদ করা হবে এবং মাস ব্যাপী বিভিন্ন গোয়েন্দা সংস্থাসহ সকল ধরনের তদারকি অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

এ সময় অরিক্তি জেলা প্রশাসক সার্বিক ইয়াসিন কবির, জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক শেখ সোহেল, কোতয়ালী থানার ওসি হাসানুজ্জামানসহ জেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা, কৃষি বিপণন কর্মকর্তা ও পুলিশ সদস্যরা এই বাজার মনিটরিং এ অংশ নেন।

এর আগে শিক্ষার্থীরা ব্যবসায়ীদের উদ্দেশ্যে বিভিন্ন আবেদনমুলক প্লেকার্ড হাতে নিয়ে এই সচেতনতামূলক কার্যক্রমে বের করে।

(ঢাকাটাইমস/১১মার্চ/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :