আ.লীগ সোমালিয়ান জলদস্যুদের মতো দেশ দখল করেছে: সাইফুল হক

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১৫ মার্চ ২০২৪, ২০:৫০ | প্রকাশিত : ১৫ মার্চ ২০২৪, ২০:২৬

আওয়ামী লীগ সরকার সোমালিয়ান জলদস্যুদের মতো বাংলাদেশ দখল করে নিয়েছে বলে মন্তব্য করেছেন বিপ্লবী কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক ও গণতন্ত্র মঞ্চের সমন্বয়ক কমরেড সাইফুল হক।

তিনি বলেন, সোমালিয়ার জলদস্যুরা বাংলাদেশের একটি জাহাজ দখল করে নিয়ে নাবিকদের জিম্মি করেছে। তেমনি এই আওয়ামী লীগ সোমালিয়ান জলদস্যুদের মতো বাংলাদেশকে দখল করে নিয়েছে, এরা হচ্ছে দখলদার সরকার।

শুক্রবার বিজয়নগরস্থ ৭১ চত্বরে এবি পার্টি আয়োজিত গণ-ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে আরও বক্তব্য রাখেন এবি পার্টির সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু ও কেন্দ্রীয় কমিটির সদস্য এনামুল হক।

চতুর্থ দিনের মতো চলেছে আমার বাংলাদেশ পার্টি (এবি পার্টি) আয়োজিত গণ-ইফতার। দলের ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আলতাফ হোসাইনের সঞ্চালনায় গণ-ইফতারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিপ্লবী কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক ও গণতন্ত্র মঞ্চের সমন্বয়ক কমরেড সাইফুল হক।

প্রধান অতিথির বক্তব্যে কমরেড সাইফুল হক বলেন, আজ মানুষ বাজার করতে পারে না, কথা বলতে পারে না। সরকার একবার শুল্ক বাড়িয়ে আমদানি কমিয়ে জিনিস পত্রের দাম বাড়াচ্ছে, আবার মজুতদারি করে দাম বাড়াচ্ছে। যারা এই সমস্ত ব্যবসায় জড়িত সবাই সরকারের মদদপুষ্ট গোষ্ঠী। কাজেই এই সরকার সিন্ডিকেটের সরকার, লুটেরাদের সরকার।

সাইফুল হক আরও বলেন, এই সরকার ব্যাংক, শেয়ার বাজার থেকে শুরু করে সবকিছু লুট করছে বিভিন্ন সিন্ডিকেটের মাধ্যমে। আমদানিসহ বাজার ব্যবস্থাও চলছে সরকারের মাফিয়া চক্রের মাধ্যমে। উন্নয়নের নামে চলছে লুটপাট। আমলা আর পুলিশ দিয়ে সরকার জনগণের ভোটাধিকার লুট করার কারণে সরকারি কর্মকর্তারাও দুর্নীতির সাগরে নিমজ্জিত।

‘সিন্ডিকেটে বিএনপি জড়িত থাকতে পারে’ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন মন্তব্যের প্রতিক্রিয়ায় সাইফুল হক বলেন, এই সরকার এখন গ্যাসের দাম বাড়াচ্ছে, বিদ্যুতের দাম বাড়াচ্ছে, আর জিনিস পত্রের দাম বৃদ্ধির জন্য বিএনপিসহ বিরোধী রাজনৈতিক দল সমূহের ওপর দায় চাপাচ্ছে।

এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু বলেন, একটি দেশের নাগরিকদের খাদ্য, বস্ত্র, শিক্ষা, স্বাস্থ্য, শিক্ষা, চিকিৎসার দায়িত্ব রাষ্ট্রের, সরকারের। কিন্তু বাংলাদেশের মানুষ আজ সকল অধিকার হারা। শেষ পর্যন্ত এদেশের মানুষ ভোটের অধিকার থেকেও বঞ্চিত। আমরা মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্যই নতুন রাজনৈতিক দল গঠন করেছি। আপনারা সবাই সচেতন হোন, নিজেদের অধিকার সম্পর্কে জানুন। আমরা আপনাদেরকে আপনাদের অধিকার সম্পর্কে জানাচ্ছি। আপনারা সচেতন হলে, নিজেদের অধিকার সম্পর্কে বুঝতে পারলে কেউ ঠকাতে পারবে না। অধিকার হরণ করতে পারবে না।

গণ-ইফতারে আরও উপস্থিত ছিলেন এবি পার্টির কেন্দ্রীয় অফিস সম্পাদক অ্যাডভোকেট আব্দুল্লাহ আল মামুন রানা, প্রচার সম্পাদক আনোয়ার সাদাত টুটুল, যুবপার্টির আহ্বায়ক এবিএম খালিদ হাসান, সহকারি সদস্যসচিব শাহ আব্দুর রহমান, মাসুদ জমাদ্দার রানা, মহানগর দক্ষিণের যুগ্ম আহবায়ক গাজী নাসির, যুগ্ম সদস্য সচিব কেফায়েত হোসেন তানভীর, সাংগঠনিক সম্পাদক আব্দুল হালিম নান্নু, মহানগর উত্তরের সদস্য সচিব সেলিম খান, যুগ্ম সদস্য সচিব আব্দুর রব জামিল, ছাত্রপক্ষের আহ্বায়ক মোহাম্মদ প্রিন্স, সদস্য সচিব আশরাফুল নির্ঝর, কেন্দ্রীয় কমিটির সদস্য এনামুল হক, মশিউর রহমান মিলু, রিপন মাহমুদ, সুলতানা রাজিয়া, ফেরদৌসী আক্তার অপি, আমেনা বেগম, শীলা আক্তার, যুবনেতা মাহমুদ আজাদ, মিঠু, পল্টন থানার আহ্বায়ক আব্দুল কাদের মুন্সি, যাত্রাবাড়ী থানার সমন্বয়ক সিএম আরিফসহ কেন্দ্রীয় ও মহানগরীর বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

(ঢাকাটাইমস/১৫মার্চ/জেবি/এসআইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :