মদ্যপানের ভিডিও ভাইরাল, রামপুরা থানা ছাত্রলীগ নেতা মাহিনকে নিয়ে বিতর্ক

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১৫ মার্চ ২০২৪, ২২:২১ | প্রকাশিত : ১৫ মার্চ ২০২৪, ২২:১৮

রামপুরা থানা ছাত্রলীগের নবনির্বাচিত সাধারণ সম্পাদক এসএম মাহিনের মদ্যপানের একটি ভিডিও ভাইরাল হয়েছে। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ নানামহলে বিতর্ক ও সমালোচনার ঝড় উঠেছে। খোদ ছাত্রলীগ নেতাকর্মীরাও বিব্রত।

তবে বিষয়টি অস্বীকার করে মাহিন বলেছেন, প্রতিপক্ষ তার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।

শুক্রবার রামপুরা থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হিসেবে মাহিনের নাম ঘোষণার পরই তার মদ্যপানের ভিডিও ও ছবি বিভিন্ন মহলে ছড়িয়ে পড়ে। তবে মাহিনের দাবি জীবনে কোনোদিন মদপান কেন! সিগারেটও খাননি তিনি।

ভিডিওতে দেখা গেছে, মাহিনের সামনে মদের বোতল ও কতগুলো বিয়ারের ক্যান রাখা। মদের বোতল থেকে নিজের হাতে গ্লাসে মদ ঢেলে খাচ্ছেন আর মুচকি মুচকি হাসছেন।

শুক্রবার ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি রিয়াজ মাহমুদ ও সাধারণ সম্পাদক সাগর আহম্মেদ শামীম এর স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে রামপুরা থানা ছাত্রলীগের ৫ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়। এই কমিটিতে রামপুরা থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক করা হয়েছে এসএম মাহিনকে এবং সভাপতি করা হয়েছে রিয়াজুল ইসলাম নয়নকে। এছাড়া একজনকে সহ-সভাপতি দুইজনকে যুগ্ম সাধারণ করা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক রামপুরা থানা ছাত্রলীগের নেতারা বলেন, মাহিন ছাত্রলীগ করলেও তিনি সংগঠনবিরোধী কার্মকাণ্ডে করেন আরও আগে থেকেই। শুধু মদপান করেছেন তা নয়, বিভিন্ন জায়গা থেকে চাঁদা নেওয়াসহ তার নামে আরও ব্যাপক অভিযোগ আছে। মাহিনকে সাধারণ সম্পাদক করতে দায়িত্বপ্রাপ্ত এক ছাত্রলীগ নেতাকে তার এক বড় ভাই ২৫ লাখ টাকা দিয়েছেন বলে গুঞ্জন আছে। মাহিন উত্তর ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাগর আহম্মেদ শামীমের রাজনীতি করেন। শামীমই মাহিনকে রামপুরা ছাত্রলীগের সাধারণ সম্পাদক বানিয়েছেন।

ভিডিওটির বিষয়ে জানতে চাইলে এসএম মাহিন ঢাকা টাইমসকে বলেন, মদ খাওয়ার ঘটনা আমার জানা মতে নাই, যড়যন্ত্র হতে পারে। আমি সিগারেটও খাই না। আমাকে ডোপটেস্ট করালেই বুঝতে পারবে আমি মাদক গ্রহণ করি কিনা। আমি চ্যালেঞ্জ করে বলতে পারব আমি কোনো মাদক সেবন করি না।

আপনি মদ খাচ্ছেন ভিডিওতে স্পষ্ট দেখা যাচ্ছে- এমন প্রশ্নে তিনি বলেন, আমি চ্যালেঞ্জ করে বলতে পারব মাদক সেবন করি না, আমাকে ডোপটেস্ট করালেই বুঝতে পারবেন।

কমিটিতে ঢুকতে লেনদেনের বিষয় জানতে চাইলে তিনি বলেন, ছাত্র রাজনীতি করি, আমি ২৫ লাখ টাকা কই পাব। আমার বাবার এতো টাকা নাই। থানার রাজনীতি করার জন্য ২৫ লাখ টাকা কারা দেবে। শামীম ভাই আমার রাজনৈতিক অভিভাবক। কমিটি নিয়ে টাকা পয়সা লেনদেনের কোনো কথাই আসতে পারে না। তিনি আমাকে বিভিন্ন মিটিং মিছিলে টাকা পায়সা দিয়ে সাহায্য করেন।

তিনি বলেন, আমি দীর্ঘ ১৫ বছর ধরে ছাত্রলীগের রাজনীতি করি। টাকা পয়সার বিষয়টা নিয়ে কেউ ষড়যন্ত্র করছে। যারা আমার প্রতিপক্ষ ও সাধারণ সম্পাদক ক্যান্ডিডেট ছিল তারাই এসব ষড়যন্ত্র করছে। যারা বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করতে চায় না, তারাই এসব ষড়যন্ত্র করছে। আমি কোনো চাঁদাবাজির সঙ্গে জড়িত না, কেউ বলতে পারবে না আমি কারো কাছে থেকে চাঁদা চেয়েছি।

এই বিষয়ে জানতে চাইলে উত্তর ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাগর আহম্মেদ শামীম ঢাকা টাইমসকে বলেন,যে ভিডিওটা বের হয়েছে সেটা আমরা দেখতেছি। এই বিষয় নিয়ে আমি নিজেও বিব্রত। যাচাই-বাছাই করে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।’ এই বলে তিনি ফোন কেটে দেন। এরপর একাধিক বার ফোন করে ও হোয়াটসঅ্যাপ মেসেজ করে তার কাছে কোনো সাড়া পাওয়া যায়নি।

উত্তর ছাত্রলীগের সভাপতি রিয়াজ মাহমুদ ঢাকা টাইমস বলেন, রামপুরা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম মাহিনের মদপানের বিষয়টি আমি শুনেছি। তবে আমরা তদন্ত করে দেখব। ডোপটেস্ট করাব। তাতে যদি প্রমাণিত হয় তাহলে ব্যবস্থা নেওয়া হবে।

ঢাকাটাইমস/১৫মার্চ/জেএ

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :