যারা ভোট চুরি করে ক্ষমতায় এসেছে, তারাই বাজার নিয়ন্ত্রণের সিন্ডিকেট করেছে: আমির খসরু

কক্সবাজার প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৭ মার্চ ২০২৪, ১৯:৩৭

‘যারা ভোট চুরি করে ক্ষমতায় এসেছে, তারাই বাজার নিয়ন্ত্রণের সিন্ডিকেট করেছে’ বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির অন্যতম সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

রবিবার বিকাল ৩টায় কক্সবাজারে বিএনপির কারা নির্যাতিতদের সংবর্ধনা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।

আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, ক্ষমতাসীনরা হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করায় ডলারের দাম বেড়েছে। এর ফলে প্রভাব পড়েছে দ্রব্য মূ্ল্যের উপর। কারণ পুরো সিন্ডিকেটটা নিয়ন্ত্রণ করে সরকারি দলের দায়িত্বশীলরা। যারা দ্রব্য মূ্ল্যের দাম কমানোর কথা বলছেন, তারা কাদের উদ্দেশ্য করে বলছেন? যারা দাম বাড়িয়েছে তাদের দাম কমানোর কথায় কী লাভ হবে।

বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, যারা ভোট চুরি করে, তারা বাজারও নিয়ন্ত্রণ করে, ব্যবসা বাণিজ্যও নিয়ন্ত্রণে নিতে পারে। সরকারি দলের লোকজনের পরিস্থিতি এমন যে, রাস্তাঘাটে পর্যন্ত চাঁদাবাজি শুরু করেছে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা পণ্যবাহী ট্রাক থেকে গণহারে চাঁদাবাজির প্রভাব ভোক্তার উপর পড়ছে। সেই লোকগুলোও কিন্তু সরকারি দলের। নির্বাচিত সরকার না থাকায় এসব ফায়দা নিতে পারছে।

সরকার ক্ষমতায় থেকে সুবিধাভোগী গ্রুপ সৃষ্টি করেছে জানিয়ে আমির খসরু বলেন, একতরফা ক্ষমতায় থাকতে সরকার বিভিন্ন সুবিধাভোগী গ্রুপ সৃষ্টি করেছে। আর ওই গ্রুপটির কাছে জিম্মি ব্যবসায়ীরা। এসব গ্রুপ ক্ষমতাসীনদের আশ্রয় প্রশ্রয়ে রয়েছে। যার পুরো চাপ পড়ে সাধারণ মানুষের উপর। যতদিন পর্যন্ত অনির্বাচিত সরকার ক্ষমতায় থাকবে। ততদিন এ দুর্ভোগ ও সিন্ডিকেট জনগণের উপর চেপে বসবে। তাদের দ্রুত ক্ষমতা থেকে হঠাতে হবে।

সরকারের এসব কর্মকাণ্ডের প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, গত নির্বাচনে ৯৫ ভাগ জনগণের উপস্থিত না থাকাটা বড় প্রতিবাদ। জনগণ এ সরকারকে চায় না তারই প্রমাণ এটি। নির্বাচন বর্জনের ডাকে যে ৯৫ শতাংশ মানুষ সাড়া দিয়েছে। এটি বিএনপির সাফল্য।

এ সময় চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, জাতীয় কার্যনির্বাহী কমিটির মৎস্যজীবী বিষয়ক সম্পাদক সাবেক এমপি লুৎফুর রহমান কাজল, নির্বাহী কমিটির সদস্য সাবেক এমপি আলমগীর মুহাম্মদ মাহফুজ উল্লাহ ফরিদ, জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শামিম আরা স্বপ্নাসহ জেলা ও উপজেলা বিএনপির নেতারা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৭মার্চ/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হলেও পুষ্টি গ্রহণে পিছিয়ে আছি: কৃষিবিদ শওকত ওসমান

ব্রিজ আছে সংযোগ সড়ক নেই, ভূমি অধিগ্রহণে জটিলতা

কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাচন: কাদের মির্জার বিরুদ্ধে প্রার্থীর লিখিত অভিযোগ

চেক জালিয়াতি মামলায় ইউপি সদস্য জেল হাজতে

নির্বাচিত হয়েও ভোটে অংশ নিতে হচ্ছে সালথার ওয়াহিদুজ্জামানকে

সেতুমন্ত্রীর ভাই শাহাদাত অনুসারীদের বিরুদ্ধে পুলিশের মামলা, পালিয়ে বেড়াচ্ছেন অনেকে

কাপ্তাইয়ে  উচ্চফলনশীল বীজ ও রাসায়নিক সার বিতরণ

শেরপুর পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র হিসেবে খোকনের দায়িত্ব গ্রহণ

রাজবাড়ীতে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, আহত ২০

শ্রীপুরে পানিতে ডুবে নির্মাণ শ্রমিকের মৃত্যু

এই বিভাগের সব খবর

শিরোনাম :