সামার সেশনে ভর্তি নিচ্ছে কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২১ মার্চ ২০২৪, ১৯:৪৫

সামার ২০২৪ সেশনে ভর্তি শুরু হয়েছে কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ (সিইউবি)- ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য রয়েছে সর্বোচ্চ শতভাগ পর্যন্ত স্কলারশিপের সুযোগ। এসএসসি এইচএসসি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে এই বৃত্তি প্রদান করা হচ্ছে। গ্রুপ ওয়েভার হিসেবে রয়েছে টিউশন ফি-তে % ছাড়।

নর্থ আমেরিকান মানের শিক্ষা প্রদান, আধুনিক ডিজিটালাইজড ক্লাসরুম, ফ্রি ইন্টারনেটের সুব্যবস্থা, উন্নতমানের ল্যাব, স্টুডেন্ট জোন, সমৃদ্ধ লাইব্রেরি, চাকুরি প্রদানের নিশ্চয়তা বিশ্ববিদ্যালয়টিকে ক্রমেই জনপ্রিয় করে তুলছে শিক্ষার্থীদের কাছে।

সম্প্রতি কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ তার ছাত্র-ছাত্রীদের জন্য শিক্ষাবৃত্তি চালু করেছে। কানাডার অন্টারিও-তে নির্মিত হচ্ছে বিশ্ববিদ্যালয়ের বহির্দেশীয় ক্যাম্পাস। ক্যাম্পাসটি বছরই চালু হবে। ফলে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা ক্রেডিট ট্রান্সফারের মাধ্যমে কানাডাতে উচ্চশিক্ষা গ্রহণের সুযোগ লাভ করবে। বিশ্ববিদ্যালয়ের সাথে চুক্তিতে থাকা অন্যান্য আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়েও ক্রেডিট ট্রান্সফারের সুযোগ পাবে ছাত্র-ছাত্রীরা।

এছাড়া, জাতীয় গণমাধ্যমে শতভাগ পর্যন্ত চাকুরির নিশ্চয়তা দিচ্ছে বিশ্ববিদ্যালয়ের মিডিয়া, কমিউনিকেশন জার্নালিজম বিভাগ। বিভাগে রয়েছে মুটকোর্টের সুবিধা।

বাংলাদেশে প্রথম একমাত্র প্রাইভেট বিশ্ববিদ্যালয় হিসেবে কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ শিপিং এ্যান্ড মেরিটাইম সায়েন্স বিষয়ে স্নাতক মেরিটাইম ট্রান্সপোর্টেসন এ্যান্ড লজিস্টিকস- স্নাতকোত্তর ডিগ্রি প্রদান করছে। এই দুই বিষয়ে সমুদ্র অর্থনীতিতে রয়েছে চাকরির অবারিত সুযোগ। বিশ্ববিদ্যালয়ের বিজনেস অনুষদ আইবিএ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টি সমৃদ্ধ এবং বাংলাদেশে প্রাইভেট বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে অন্যতম সেরা বিভাগ হিসেবে পরিচিত।

ইইই সিএসই-তে ডিপ্লোমা হোল্ডাররা অত্যন্ত স্বল্প খরচে বিএসসি ডিগ্রি লাভের সুযোগ পাচ্ছে। বিশ্ববিদ্যালয়ের সাথে সম্পর্কিত ইউনিক মেঘনাঘাট পাওয়ার প্লান্টে হাতেকলমে শিক্ষার সুযোগ পায় ইইই বিভাগের শিক্ষার্থীরা। সিএসই বিভাগে কর্মমুখী শিক্ষার মাধ্যমে শিক্ষার্থীদের কম্পিউটার প্রযুক্তিতে দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তোলা হয়।

বিশ্ববিদ্যালয়ে স্নাতক প্রোগ্রামে ভর্তির সুযোগ থাকছে শিপিং মেরিটাইম সায়েন্স, সিএসই, ইইই, বিবিএ, ইংলিশ, মিডিয়া কমিউনিকেশন জার্নালিজম বিভাগে। স্নাতকোত্তর প্রোগ্রামে ভর্তি চলছে এমবিএ, ইএমবিএ (রেগুলার এক্সিকিউটিভ) এবং মেরিটাইম ট্রান্সপোর্টেশন লজিস্টিকস বিভাগে।

ভর্তি সম্পর্কিত বিস্তারিত তথ্যের জন্য যোগাযোগ করতে পারেন ০১৭০৭০৭০২৮০, ০১৭০৭০৭০২৮১, ০১৭০৭০৭০২৮২, ০১৭০৭০৭০২৮৪

অনলাইনে আবেদন: https://cub.edu.bd/apply.php -বিজ্ঞপ্তি

(ঢাকাটাইমস/২১ মার্চ/এমএইচ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :