স্বাধীনতা দিবসে বেনাপোলে বিজিবি-বিএসএফের যৌথ রিট্রিট সিরিমনি

বেনাপোল প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৬ মার্চ ২০২৪, ২৩:০১

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্টের শূন্যরেখায় বিজিবি-বিএসএফের যৌথ রিট্রিট সিরিমনি অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৬ মার্চ) বিকালে যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের বেনাপোল আইসিপি ক্যাম্পের উদ্যোগে শূন্যরেখায় এ যৌথ সিরিমনির আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শুরুতে সীমান্তের শূন্যরেখায় বিউগল বাজিয়ে প্যারেডের মাধ্যমে দুই দেশের জাতীয় পতাকা রাষ্ট্রীয় সম্মানের সঙ্গে নামানো হয়। পতাকা নামানোর সময় দুই দেশের নাগরিকরা দাঁড়িয়ে সম্মান প্রদর্শন করেন।

অনুষ্ঠানে বিজিবির পক্ষে প্যারেড কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেন ৪৯ বিজিবির বেনাপোল ক্যাম্পের সুবেদার মো. মিজানুর রহমান এবং বিএসএফের পক্ষে প্যারেড কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেন সাব ইন্সপেক্টর সাদমির সিং।

অনুষ্ঠান শেষে দুই বাহিনীর অফিসাররা প্যারেড কমান্ডারদের হাতে ফুল, ফল, মিষ্টিসহ বিভিন্ন উপহার সামগ্রী তুলে দেওয়া হয়।

বাংলাদেশের পক্ষে উপস্থিত ছিলেন- খুলনা সেক্টরের সেক্টর কমান্ডার কর্নেল মো. রেজাউল কবির, যশোর রিজিয়নের অপারেশন অফিসার লেফট্যানেন্ট কর্নেল মোহাম্মদ আনোয়ারুল মাজহার, যশোর ৪৯ বিজিবির কমান্ডিং অফিসার লেফট্যানেন্ট কর্নেল আহম্মেদ হাসান জামিল ও সহকারী পরিচালক মো. মাসুদ রানা।

বিএসএফের পক্ষে উপস্থিত ছিলেন- ডিআইজি শ্রী তরণি কুমার বিএসএফ কলকাতা, স্টাফ অফিসার অজয় কুমার শর্মা, অবিনাশ কুমার, ১৪৫/উপ অধিনায়ক শ্রী অলক কুমার প্রমুখ। এ সময় বিজিবি ও বিএসএফ অফিসাররা বলেন, ভারত-বাংলাদেশ বন্ধু প্রতীম দেশ। আমরা উভয় দেশই বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখেছি। দুই বাহিনী সীমান্তকে সুরক্ষিত রাখতে বিজিবি-বিএসএফ এক সঙ্গে কাজ করছে। ভবিষ্যতেও আমাদের এই বন্ধুত্বপূর্ণ সম্পর্ক অটুট থাকবে। সীমান্তের সমস্যাগুলো বন্ধুসুলভ আচরণের মাধ্যমে আমরা দুই বাহিনী এক সঙ্গে সমাধান করব। আমরা আগামীতেও এভাবে বন্ধুত্বের মাধ্যমে সীমান্ত রক্ষা করব।

(ঢাকাটাইমস/২৬মার্চ/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :