মুখোমুখি হচ্ছে কেকেআর ও আরসিবি, আলোচনায় কোহলি-গম্ভীর দ্বৈরথ

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৯ মার্চ ২০২৪, ১৬:৫৭

ভারতীয় ক্রিকেটে যতগুলো লড়াই দেখা গিয়েছে তারমধ্যে একটা লড়াই জ্বল জ্বল করছে। সেটা হচ্ছে বিরাট কোহলি ও গৌতম গম্ভীরের মধ্যে লড়াই। আইপিএলে আজ সন্ধ্যায় মুখোমুখি লড়াইয়ে নামছে কলকাতা নাইট রাইডার্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। তবে অনেকের কাছে দুই দলের ছাপিয়ে এটি বিরাট কোহলি বনাম গৌতম গম্ভীরের দ্বৈরথও। গত মৌসুমে লখনৌ সুপার জায়ান্টসের ডাগআউটে ছিলেন গম্ভীর। সেবার মাঠের মধ্যেই উত্তপ্ত বাক্যবিনিময় হয় গম্ভীর–কোহলির।

সতীর্থরা এসে না সরালে এই কথা–কাটাকাটি হাতাহাতির পর্যায়ে চলে যেতে পারতো। মাঠে বিবাদের পর সাজঘরে ফিরেও মেজাজ চড়া ছিল কোহলির। ওই ঘটনায় দু’জনের জরিমানাও হয়েছিল। এবার কলকাতার মেন্টর গম্ভীর। আজকের (শুক্রবার) ম্যাচে কী আবারও দুজনের ঝামেলা হতে পারে?

২০১৩ সালের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) প্রথমবার প্রকাশ্যে এসেছিল বিরাট কোহলি-গৌতম গম্ভীর দ্বন্দ্ব। এরপর ক্রিকেট ছেড়েছেন গম্ভীর, কোহলি ভারতের অধিনায়কত্বও ছেড়েছেন, কেটে গেছে এক যুগের বেশি সময়। অথচ একটুও উন্নতি হয়নি জাতীয় দলের সাবেক দুই সতীর্থের সম্পর্ক! বরং তাদের সম্পর্কে আরও ভাটা পড়েছে। সর্বশেষ আসরে দুজনের দ্বন্দ্বটা আবারও প্রকাশ্যে এসেছে।

সেই রেশ আজও থাকবে কি না তা নিয়ে প্রশ্ন তুলেছেন বরুণ অ্যারন। এক সময় কেকেআরের হয়ে খেলতেন তিনি। বরুণ বলেন, ‘আমি কোনো গন্ডগোল উস্কে দিতে চাই না। কিন্তু আমার নজর এই ম্যাচে মাঠের বাইরেও থাকবে। গম্ভীর থাকবে বেঙ্গালুরুর ডাগআউটের পাশে। কী যে হবে কে জানে! আমরা সবাই জানি বিরাট আগ্রাসী। ও যদি কেকেআরের ডাগআউটে গম্ভীরকে দেখে তাহলে অবশ্যই সেই আগ্রাসন আরও বেড়ে যাবে।’

কেকেআরের সাবেক অধিনায়ক দীনেশ কার্তিকও এই দু’জনের লড়াই দেখার অপেক্ষায়। তিনি এখন আরসিবির হয়ে খেলেন। কার্তিক হেসে বলেন, ‘শুক্রবার বিরাট বনাম গম্ভীর। এই লড়াইয়ের দিকেও নজর থাকবে। সেই সঙ্গে মিচেল স্টার্ক বনাম গ্লেন ম্যাক্সওয়েল হবে। বরুণ চক্রবর্তীর সঙ্গে আমার লড়াই হবে। গম্ভীর খেলার জন্য মাঠে না নামলেও শুক্রবার তার দিকে যে নজর থাকবে, তা বলাই যায়।

(ঢাকাটাইমস/২৯মার্চ/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :