সিরাজগঞ্জে পৌঁছেছে ভারত থেকে আমদানি করা ১৬৫০ মেট্রিকটন পেঁয়াজ

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ
 | প্রকাশিত : ০১ এপ্রিল ২০২৪, ১৮:৫২

ট্রেডিং কর্পোরেশন বাংলাদেশ (টিসিবি) কর্তৃক ভারত থেকে আমদানিকৃত ১৬৫০ মেট্রিকটন পেঁয়াজের প্রথম চালান সিরাজগঞ্জ শহরের রেল ইয়ার্ডে এসে পৌঁছেছে।

সোমবার সকাল ৬টার দিকে পেঁয়াজের চালানটি সিরাজগঞ্জে এসে পৌঁছানোর পর সকাল ৯টা থেকে খালাস কার্যক্রম শুরু হয়েছে।

এখান থেকে ট্রাকে করে পেঁয়াজগুলো ডিলারদের মাধ্যমে চলে যাবে ঢাকা, গাজীপুর চট্রগ্রামে।

বিষয়টি নিশ্চিত করেছেন ট্রেডিং কর্পোরেশন বাংলাদেশের (টিসিবি) যুগ্ম পরিচালক প্রতাপ কুমার রায়পুর রেলওয়ে স্টেশনের ইনচার্জ ইসমাইল হোসেন।

শহরের রায়পুর রেলওয়ে স্টেশনের ইনচার্জ ইসমাইল হোসেন বলেন, সকাল ৬টার দিকে পেঁয়াজ বোঝাই ইন্ডিয়ান রেলওয়ের ওয়াগনগুলো সিরাজগঞ্জ শহরে এসে পৌঁছায়। তবে লাইনের কারণে প্রথমে আসে ৩১টি ওয়াগন, বাকি ১১টি আসে সকাল ৯টার দিকে। এখন খালাস কার্যক্রম চলছে।

ট্রেডিং কর্পোরেশন বাংলাদেশ (টিসিবি) এর যুগ্ম পরিচালক প্রতাপ কুমার বলেন, আমদানি করা পেঁয়াজের প্রথম চালানটি ভালোভাবে এসে পৌঁছেছে। এরপর শুরু হয়েছে খালাস কার্যক্রম।

তিনি বলেন, এখান থেকে প্রথমে ১০০ মেট্রিকটন পেঁয়াজ ঢাকার ডিলারদের মাধ্যমে ঢাকায় যাবে। এরপর বাকিগুলো আমাদের মাধ্যমে গিয়ে চট্টগ্রাম গাজীপুরের ডিলারদের মাঝে বণ্টন করা হবে।

প্রতাপ কুমার আরও বলেন, জনগণের চাহিদা পূরণের লক্ষ্যে আজ থেকেই এটা ঢাকায় বিক্রি শুরু হবে। তবে সম্পূর্ণ খালাস কার্যক্রম আজকের মধ্যে শেষ হওয়া কঠিন। কালকের দিনও লাগতে পারে।

প্রসঙ্গত, মোট ৪২টি ওয়াগনে হাজার ৬৫০ মেট্রিকটন পেঁয়াজ গতকাল বিকালে দর্শনা আন্তর্জাতিক রেলবন্দর হয়ে দেশে আসে। পেঁয়াজের এই চালানটি রপ্তানি করেছে ভারতের ন্যাশনাল কো-অপারেটিভ এক্সপোর্টস লিমিটেড। বাংলাদেশ ট্রেডিং কর্পোরেশন (টিসিবি) ভারত থেকে যে পেঁয়াজ আমদানি করেছিল তার প্রথম চালান এটি।

(ঢাকাটাইমস/০১ এপ্রিল/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :