হত্যা মামলার আসামি ছিনিয়ে নিতে থানায় স্বেচ্ছাসেবক লীগ নেতার তাণ্ডব

বগুড়া প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৭ এপ্রিল ২০২৪, ১০:৪৪
উপজেলা সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক এবং মাঝিড়া ইউপি চেয়ারম্যান নুরুজ্জামান

বগুড়ার শাজাহানপুরে অস্ত্রসহ গ্রেপ্তার হওয়া হত্যাসহ একাধিক মামলার আসামি মিঠুন নামে এক স্বেচ্ছাসেবক লীগ নেতাকে ছিনিয়ে নিতে থানায় তাণ্ডব চালিয়েছেন উপজেলা সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক এবং মাঝিড়া ইউপি চেয়ারম্যান নুরুজ্জামান ও তার বাহিনী।

শনিবার রাতে শাজাহানপুর থানা থেকে আসামিকে ছিনিয়ে নিতে গিয়ে জয়বাংলা শ্লোগান দিয়ে পুলিশের ওপর হামলা চালান তারা। এ সময় মারপিটের শিকার হন থানার ওসি এবং পুলিশ অফিসারসহ বেশ কয়েকজন পুলিশ সদস্য। পরে পুলিশ অভিযান চালিয়ে মাঝিড়া এলাকা থেকে নুরুজ্জামানসহ বেশ কয়েকজনকে আটক করে থানায় নিয়ে আসে।

হামলায় আহতরা হলেন, এসআই আনিসুর রহমান, এএসআই মো. ইমরান মোল্লা ও মো. ইউসুফ আলী, কনস্টেবল রুহুল আমিন, জাহাঙ্গীর আলম ও ইসমাইল হোসেন। আহতদের মধ্যে দুজন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

পুলিশ সূত্রে জানা যায়, রাত ৯টায় উপজেলার আড়িয়া বাজারে পুলিশ অভিযান চালিয়ে হত্যাসহ একাধিক মামলার আসামি আড়িয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মিঠুনকে ২টি বার্মিজ চাকু ও দেশীয় অস্ত্রশস্ত্রসহ গ্রেপ্তার করে। পরে রাত ১০টায় মিঠুনকে ছাড়িয়ে নিতে মাঝিড়া ইউপি চেয়ারম্যান নুরুজ্জামানসহ ৪০ জন শাজাহানপুর থানায় প্রবেশ করে তাণ্ডব চালায়। খবর পেয়ে শাজাহানপুর ওসি শহিদুল ইসলাম তাৎক্ষণিক থানায় প্রবেশ করলে নুরুজ্জামান ও তার বাহিনী সিড়িতে বসে প্রতিবন্ধকতা সৃষ্টি করেন। সে সময় ওসিকে ধাক্কা দিয়ে ফেলে দেন চেয়ারম্যান নুরুজ্জামান। এসময় তার সঙ্গীরা কর্মরত অন্য পুলিশ সদস্যদের ওপর অতর্কিত হামলা চালায়। এর কিছু সময় পরে নুরুজ্জামান লোকজন নিয়ে মাঝিড়া বটতলা এলাকায় সংঘবদ্ধ হয়ে আবারও আক্রমণ করার চেষ্টা করেন। এসময় জেলা পুলিশ, ও আইনশৃংখলা রক্ষাবাহিনীর সদস্যরা নুরুজ্জামানসহ ৯ জনকে আটক করে।

অস্ত্রসহ আটক হওয়া নুরুজ্জামানের সহযোগী নাজমুলপুলিশের সূত্র জানায়, নুরুজ্জামান বিরুদ্ধে হত্যা,অস্ত্র, জমি দখল, সরকারি কাজে বাঁধা ও মাদক আইনে অন্তত ৮-১০টি মামলা রয়েছে। এর আগে সরকারি টেন্ডার বা দরপত্র চুরির ঘটনায় মাঝিড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুজ্জামান বরখাস্ত হয়েছিলেন।

শাজাহানপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) শহিদুল ইসলাম বলেন, ‘মিঠুন নামের ওই যুবককে ২টি বার্মিজ চাকুসহ থানায় ধরে নিয়ে আসলে নুরুজ্জামান এবং তার লোকজন তাকে থানা থেকে ছিনিয়ে যাওয়ার চেষ্টা করে। এক পর্যায়ে তারা পুলিশের ওপর হামলা চালায়। পরে এক সময় তারা থানা থেকে বের হয়ে গিয়ে আরও লোকজনসহ মহাসড়কে অবস্থান করে। পরে আমরা খবর পেয়ে তাদের সেখান থেকে সরাতে গেলে সেখান থেকে তারা আমাদের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে। আমরা তাদেরকে প্রতিহত করে সেখান থেকে নুরুজ্জামানসহ কয়েকজনকে আটক করি। পরবর্তীতে অভিযান চালিয়ে নাজমুল নামে নুরুজ্জামানের এক সহযোগীকে তার বাগানবাড়ি থেকে একটি পিস্তলসহ গ্রেপ্তার করা হয়। এছাড়া নুরুজ্জামানের বাড়িতে অভিযান চালিয়ে একটি পিস্তল পাওয়া যায়।’

রবিবার সকালে ওসি আরও বলেন, গতকালকের ঘটনায় এখন পর্যন্ত ৮জনকে আটক করা হয়েছে। আর এ ঘটনায় ২৫ জনের নাম উল্লেখসহ আরও অজ্ঞাত কয়েকজনের বিরুদ্ধের মামলা দায়ের হয়েছে। হামলায় ৭/৮ জন পুলিশ সদস্য আহত হয়েছিলেন। এদের মধ্যে ২ জন হাসপাতালে ভর্তি রয়েছেন।

(ঢাকাটাইমস/০৭এপ্রিল/প্রতিনিধি/এসআইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

রাজবাড়ীতে মালবাহী ট্রেন লাইনচ্যুত, রেল যোগাযোগ বন্ধ

মাধবপুরে ট্রাক-প্রাইভেটকার সংঘর্ষে পাঁচজন নিহত

সরিষাবাড়িতে অর্থ আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যানসহ সাতজনের বিরুদ্ধে দুদকের মামলা

ফরিদপুরে রিকশা চালকদের মাঝে ছাতা-পানি বিতরণ জেলা প্রশাসনের

এক জমি পরিষ্কারের আগুনে পুড়ল আরও ২৫ বিঘার ভুট্টা

জানাজায় গিয়ে আইফোন হারালেন ধর্মমন্ত্রী

উপজেলা নির্বাচন: নোয়াখালীর সুবর্ণচরে প্রতিপক্ষের কর্মীকে পিটিয়ে জখম করলেন চেয়ারম্যান

ইসলামপুরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান হলেন আ. লীগের সালাম

মাছের সঙ্গে এ কেমন শত্রুতা

পাথরঘাটায় সাংবাদিকদের নামে সাইবার মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন 

এই বিভাগের সব খবর

শিরোনাম :