ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ২৫ কিলোমিটার যানজট

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল
| আপডেট : ০৯ এপ্রিল ২০২৪, ১১:১৭ | প্রকাশিত : ০৯ এপ্রিল ২০২৪, ০৯:০৩

ঢাকা থেকে উত্তরের পথ সোমবার রাত পর্যন্ত ছিল যানজটমুক্ত। রাত যত বাড়তে থাকে যানবাহনের চাপ তত বাড়তে থাকে। ফলে ধীরে ধীরে শুরু হয় যানবাহনের ধীরগতি। অবশেষে মহাসড়ক পড়ছে দীর্ঘ যানজটের কবলে। এতে চরম দুর্ভোগে পড়েছে ঈদে ঘরে ফেরা মানুষজন। গভীররাতে শুরু হওয়া এই যানজট ২৫ কিলোমিটার অংশজুড়ে তৈরি হয়েছে।

মঙ্গলবার সকালে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতুপূর্ব মহাসড়কের টাঙ্গাইল সদরের আশেকপুর বাইপাস হতে সেতু টোলপ্লাজা পর্যন্ত ২৫ কিলোমিটার সড়কে এই যানজটের সৃষ্টি হয়েছে। এর আগে ভোরে সেতুর ওপর ২২ নম্বর পিলারের কাছে একটি ডাবল ডেকারের একটি বাস বিকল হয়ে যাওয়ার পর সেটি উদ্ধারে ৫ মিনিট টোল আদায় বন্ধ ছিল। এতে মহাসড়কে পরিবহনের চাপ আরো বেড়ে যায়।

এর আগে সোমবার সেতুর ওপর বাস বিকল ও সেতুতে টোল আদায় বন্ধ থাকার কারণে তৈরি হয় যানজট। পরবর্তীতে রাত যত গভীর হয়েছে যানজটের আকার তত বেড়েছে বলে বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে। এছাড়াও সেতুর উপর পরিবহনের দীর্ঘ সারি তৈরি হয়েছে।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ (ওসি) মীর মো. সাজেদুর রহমান জানান, মহাসড়কে পরিবহনের খুবই চাপ রয়েছে। এতে পরিবহনগুলো খুবই ধীরগতিতে চলাচল করছে। এছাড়া সেতুর উপর একটি বাস নষ্ট হওয়ায় ৫ মিনিট বন্ধ ছিল পরিবহন চলাচল। এছাড়াও পরিবহনগুলো রাস্তায় দাঁড়িয়ে যাত্রী তোলায় অন্যান্য পরিবহনগুলো ধীরগতির সৃষ্টি হয়।

(ঢাকা টাইমস/০৯এপ্রিল/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :