নববর্ষের নিরাপত্তায় প্রস্তুত র‌্যাব, নাশকতার শঙ্কা নেই: ডিজি খুরশীদ হোসেন

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১৩ এপ্রিল ২০২৪, ১৩:৩০ | প্রকাশিত : ১৩ এপ্রিল ২০২৪, ১২:২৯

বাংলা নববর্ষকে কেন্দ্র করে জঙ্গি হামলার ব্যাপারে সুনির্দিষ্ট কোনো তথ্য নেই জানিয়ে র‌্যাবের মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেন বলেছেন, তবুও আমরা আত্মতৃপ্তিতে ভুগছি না। যেকোনো ধরনের নাশকতা নস্যাৎ করে দিতে র‌্যাব সার্বক্ষণিক প্রস্তুত রয়েছে।

তিনি জানান, নববর্ষ উদযাপন উপলক্ষে রাজধানীর গুরুত্বপূর্ণ স্থানসমূহে র‌্যাবের বোম ডিসপোজাল ইউনিট, ডগস্কোয়াড, মোটরসাইকেল পেট্রোলসহ গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে।

শনিবার বেলা ১২টার দিকে নববর্ষের নিরাপত্তা বিষয়ে রমনা বটমূলে সাংবাদিকদের জানাচ্ছিলেন র‌্যাব ডিজি।

এম খুরশীদ হোসেন বলেন, পহেলা বৈশাখকে কেন্দ্র করে প্রতিবছরের ন্যায়ে এবছরও বিশেষ নিরাপত্তার ব্যবস্থা নিয়েছে র‌্যাব। নববর্ষের সার্বিক নিরাপত্তায় র‌্যাব সারাদেশে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করেছে। নববর্ষের অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত র‌্যাবের সদস্যরা মোতায়ন থাকবে।

নববর্ষ উপলক্ষে টিএসসি, শাহবাগ, সোহরাওয়ার্দী উদ্যান, রমনা পার্ক, পূর্বাচলসহ যেসব এলাকায় মানুষের সমাগম হবে, সেসব এলাকায় পর্যাপ্ত সংখ্যক চেক পোস্ট, টহলসহ সাদা পোশাকে র‌্যাব সদস্যদের নিয়োজিত রাখা হয়েছে বলেও জানান তিনি।

র‌্যাব ডিজি বলেন, অনুষ্ঠান চলাকালীন সময় সার্বিক নিরাপত্তার জন্য র‌্যাবের কন্ট্রোল রুম, স্ট্রাইকিং রিজার্ভ, মোটরসাইকেল পেট্রোল, সিসি টিভি মনিটরিংসহ সব কিছুই অ্যাকটিভ থাকবে। এছাড়া যেকোনো পরিস্থিতি মোকাবিলার জন্য প্রস্তুত র‌্যাব।

নাশকতামূলক যেকোনো পরিস্থিতি মোকাবিলার জন্য পর্যাপ্ত টহল মোতায়েন, সাদা পোশাকে গোয়েন্দা নজরদারি বৃদ্ধির মাধ্যমে সব উদ্ভুদ্ধ পরিস্থিতি মোকাবিলা করা হবে জানিয়ে খুরশীদ হোসেন বলেন, ‘গোয়েন্দা তথ্য, সাইবার মনিটরিংসহ অন্যান্য তথ্য বিশ্লেষণপূর্বক বাংলা নববর্ষের জঙ্গি হামলার ব্যাপারে সুনির্দিষ্ট তথ্য পাওয়া যায়নি। তবুও আমরা আত্মতৃপ্তিতে ভুগছি না। যেকোনো ধরনের নাশকতা ন্যাৎসাত করে দিতে র‌্যাব সার্বক্ষণিক প্রস্তুত রয়েছে।’

তিনি বলেন, ভার্চুয়াল জগতে যাতে নববর্ষকে কেন্দ্র করে কোনো ধরনে গুজব ছড়াতে না পারে সেজন্য র‌্যাব সাইবার মনিটরিংয়ের মাধ্যমে সার্বক্ষণিক নজরদারি অব্যাহত রেখেছে।

(ঢাকাটাইমস/১৩এপ্রিল/টিআই/ইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :