বাংলা বর্ষবরণে প্রস্তুত রমনার বটমূল, নিরাপত্তায় তৎপর আইনশৃঙ্খলা বাহিনী

তাওহিদুল ইসলাম, ঢাকা টাইমস
| আপডেট : ১৩ এপ্রিল ২০২৪, ১৪:৪৭ | প্রকাশিত : ১৩ এপ্রিল ২০২৪, ১৩:১০

বাংলা নতুন বছর ১৪৩১ সাল বরণে প্রস্তুত ঐতিহ্যবাহী রমনা বটমূল। রবিবার বর্ষবরণ অনুষ্ঠান নির্বিঘ্নে ও নিরাপদে সম্পন্ন করার লক্ষ্যে সর্বাত্মক প্রস্তুতি নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। বাংলা বর্ষবরণে চারুকলার মঙ্গল শোভাযাত্রা ও রমনা বটমূলে ছায়ানটের অনুষ্ঠানের প্রস্তুতি শেষ পর্যায়ে। বটমূলে চলছে রিহার্সেল।

নাম প্রকাশে অনিচ্ছুক ছায়ানটের এক কার্যকরী সদস্য ঢাকা টাইমসকে বলেন, আমাদের প্রস্তুতি শেষের দিকে। মঞ্চে শিল্পীরা রিহার্সেল করছেন।

শনিবার রমনার বটমূলে সরজমিন ঘুরে দেখা যায়, বর্ষবরণকে কেন্দ্র করে পুলিশ-র‌্যাবের গোয়েন্দাসহ বিভিন্ন সংস্থার সাদা পোশাকধারী গোয়েন্দারা অনুষ্ঠানস্থল ও আশেপাশের এলাকায় কাজ করছে। পুরো রমনা পার্কসহ আশেপাশের এলাকাগুলোকে আনা হয়েছে সিসি ক্যামেরার আওতায়। নিরাপত্তায় কাজ করছে র‌্যাবের ডগস্কোয়াড, ঢাকা মেট্রোপলিটন পুলিশ, ডিবিসহ গোয়েন্দা সংস্থার সদস্যরা।

নিরাপত্তার বিষয় ডিএমপি কমিশনার হাবিবুর রহমান বলেন, বাংলা নববর্ষ বরণ উপলক্ষে রমনার অনুষ্ঠান ঘিরে কোনো ধরনের হামলার আশঙ্কা নেই। নিরাপত্তার জন্য ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

তিনি বলেন, বর্ষবরণ অনুষ্ঠানস্থলে বিকাল পাঁচটার পর কেউ প্রবেশ করতে পারবে না। সন্ধ্যার আগে সকল অনুষ্ঠান সম্পন্ন করতে হবে।

কমিশনার বলেন, নিরাপত্তায় সিসি টিভি, ওয়াচ টাওয়ার, ড্রোন ভিউ, ভিডিও ক্যামেরা, এসবির ইকুইপমেন্ট, ডগস্কোয়াড, বোম ডিসপোজাল ইউনিট কাজ করছে। এ ছাড়া বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা তৎপর থাকবে বলেও জানান তিনি।