ইসরায়েল আবার হামলা চালালে আরও বড় জবাব পাবে: আইআরজিসি কমান্ডার

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ১৪ এপ্রিল ২০২৪, ১৫:৫০ | প্রকাশিত : ১৪ এপ্রিল ২০২৪, ১৪:২৫
শনিবার রাতে আইআরজিসি ইসরায়েলের অভ্যন্তরে ব্যাপকভাবে ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালায়

ইসরায়েল যদি তারা আবার কোনো ধরনের আগ্রাসন চালায় তাহলে ইরানের পক্ষ থেকে এর চেয়ে বড় জবাব দেয়া হবে বলে সতর্ক করেছেন ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসির একজন শীর্ষ পর্যায়ের কমান্ডা।

ইরানের প্রেস টিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে আইআরজিসির এ কমান্ডার বলেন, “ইসরায়েল যদি ইরানের ভূখণ্ডে কোনো রকমের আগ্রাসন চালায় তাহলে ইরান দ্বিগুণ শক্তি নিয়ে তার জবাব দেবে।”

শনিবার রাতে আইআরজিসি ইসরায়েলের অভ্যন্তরে ব্যাপকভাবে ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালায়। এরপর আইআরজিসির কমান্ডার প্রেস টিভিকে সাক্ষাৎকার দেন।

হামলা সম্পর্কে আইআরজিসি এক বিবৃতিতে বলেছে, “জাতিসংঘসহ আন্তর্জাতিক সংস্থাগুলোর নীরবতার কারণে সিরিয়ায় ইরানি কনস্যুলেটে হামলার ১০ দিন পর আইআরজিসি ইহুদিবাদী ইসরায়েলের ওপর হামলা চালিয়েছে। হামলায় ইরান তার কৌশলগত গোয়েন্দা সক্ষমতা, ক্ষেপণাস্ত্র এবং ড্রোন ব্যবহার করেছে। ইরানের এই ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা সফল হয়েছে এবং শত্রুর লক্ষ্যবস্তু ধ্বংস হয়েছে।”

আইআরজিসির বিবৃতিতে ইসরায়েলের প্রধান সমর্থক ও পৃষ্ঠপোষক আমেরিকাকে সতর্ক করে বলা হয়েছে, “ইরানের হামলার পর আমেরিকা যদি ইসরায়েলকে আগ্রাসন চালাতে সমর্থন দেয় বা তার সঙ্গে আগ্রাসনে অংশ নেয় তাহলে উভয়ের জন্য চরম এবং মর্মান্তিক জবাব দেবে ইরানের সামরিক বাহিনী।”

গত ১ এপ্রিল সিরিয়ায় ইরানের কনস্যুলেটে হামলা চালানো হয়। ইরান এ হামলার জন্য ইসরায়েলকে দায়ী করে সতর্ক করেছিল যে এর পর ‘শাস্তি’ দেওয়া হবে।

শনিবার ইসরায়েলি ভূখণ্ডে শতাধিক ড্রোন দিয়ে হামলা শুরু করে ইরান। ইরানের রেভোল্যুশনারি গার্ডের বরাত দিয়ে এ তথ্য নিশ্চিত করেছে সে দেশের গণমাধ্যম।

ইরানের ইসলামিক রেভল্যুশনারি গার্ড কোর (আইআরজিসি) জানিয়েছে, স্থানীয় সময় শনিবার ইসরায়েলের ভূখণ্ড লক্ষ্য করে কয়েক ডজন ড্রোন ও ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে তারা। ‘ট্রু প্রোমিজ’ নামে অভিযানের আওতায় এসব ড্রোন ও ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়েছে। সূত্র পার্সটুডে।

(ঢাকাটাইমস/১৪এপ্রিল/এফএ)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :