বগুড়ার তিন উপজেলা নির্বাচনে মনোয়‌নে বৈধতা পে‌লেন ৩৫ জন

বগুড়া প্রতি‌নি‌ধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৭ এপ্রিল ২০২৪, ২১:১২

প্রথম ধাপে বগুড়ার তিন উপজেলা পরিষদ নির্বাচনে যাচাই-বাছাই শেষে ৩৫ জন প্রার্থী বৈধতা পেয়েছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ১১, ভাইস চেয়ারম্যান ১৩ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১১ জন আছেন।

বুধবার বিকালে বগুড়া জেলা সিনিয়র নির্বাচন কার্যালয়ে প্রার্থী যাচাই-বাছাই শেষ হয়। যাচাই শেষে জেলা সিনিয়র নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মাহমুদ হাসান এসব তথ্য জানান। এর আগে গত সোমবার তিন পদে মোট ৩৬ জন মনোয়নপত্র উত্তোলন করেছিলেন। একজনের প্রার্থীতা বাতিল হয়।

নির্বাচন কার্যালয় সূত্র জানায়, প্রথম ধাপে ১৫২টি উপজেলায় ভোটগ্রহণ আগামী ৮ মে। এদিন এই ধাপে বগুড়ার ১২ উপজেলার মধ্যে তিনটিতে ভোটগ্রহণ হবে। উপজেলাগুলো হলো গাবতলী, সোনাতলা ও সারিয়াকান্দি।

গাবতলী উপজেলায় চেয়ারম্যান পদে পাঁচজন মনোনয়নপত্র উত্তোলন করেছিলেন। যাচাই-বাছাইয়ে আব্দুল্লাহ হেল বাকীর প্রার্থীতা বাতিল করা হয়। তিনি গাবতলী উপজেলা যুবলীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের সদস্য। আব্দুল্লাহ হেল বাকী জেলা পরিষদের সদস্য পদ থেকে পদত্যাগ না করেই উপজেলা পরিষদের নির্বাচনে মনোনয়ন নিয়েছিলেন। এ জন্য তার প্রার্থিতা বাতিল করা হয় বলে নির্বাচন কার্যালয় জানায়।

বাকি চার বৈধ প্রার্থী হলেন- বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপকমিটির সদস্য কৃষিবিদ অরুন কান্তি রায় সিটন, আতাউর রহমান, বগুড়া পৌর আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান রফি নেওয়াজ খান রবিন ও মো. সাহানুর ইসলাম সাকিল।

এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীতা পেয়েছেন, বর্তমান ভাইস চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম, আব্দুল মজিদ, আহসান হাবীব ও দেলোয়ার হোসেন।

এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে বৈধ প্রার্থীর তালিকায় রয়েছেন- নাজমা আক্তার, পাপিয়া বেগম, ফেরদৌসী বেগম, রেকসেনা আকতার ও শামিমা আকতার।

সারিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে পাঁচজন মনোনয়ন নিয়েছিলেন। সবাই বৈধতা পেয়েছেন। তারা হলেন, আব্দুস সালাম, আশিক আহম্মেদ, বর্তমান চেয়ারম্যান রেজাউল করিম মন্টু, শাহজাহান আলী ও মোহাম্মদ সাখাওয়াত হোসেন।

ভাইস চেয়ারম্যান পদে বৈধ প্রার্থীর তালিকায় সাতজন রয়েছেন। তারা হলেন- আয়েন উদ্দিন, ইউনুছ আলী, তোফাজ্জল হোসেন, রাকিবুল হাসান, লিখন মিয়া, সাইফুজ্জামান ও সাখাওয়াত হোসেন ছকো।

এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোছা. কুলছুমা পারভীন ও মোছা. শাহিনুর বেগমের প্রার্থীতা বৈধ হয়েছে।

সোনাতলা উপজেলায় চেয়ারম্যান পদে বৈধভাবে মনোনীত হয়েছেন দুজন।

তারা হলেন- মো. জাকির হোসেন ও বর্তমান চেয়ারম্যান অ্যাডভোকেট মিনহাদুজ্জামান লীটন।

ভাইস চেয়ারম্যান পদে এনামুল হক মন্ডল ও মো. ফিদা হাসান নামে দুই প্রার্থী বৈধভাবে মনোনীত হয়েছেন। এ উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে চারজন প্রার্থীই বৈধ হয়েছেন।

তারা হলেন- কুহেলী চক্রবর্ত্তী, মোছা. ইশারাত আকতার, মোছা. ওয়াছিয়া বেগম ও মোছা. জান্নাতুল ফেরদৌসী।

জেলা সিনিয়র নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মাহমুদ হাসান জানান, তিন পদে মোট ৩৬ জন মনোয়নপত্র উত্তোলন করেছিলেন। একজনের প্রার্থীতা বাতিল হওয়ায় বৈধ হয়েছেন ৩৫ জন। প্রার্থীতা বাতিল করার শেষ সময় ২২ এপ্রিল। এই নির্বাচনে সবাই স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন। কোনো দলীয় প্রতীক থাকবে না।

(ঢাকা টাইমস/১৭এপ্রিল/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ভাঙ্গা-রাজবাড়ী-ঢাকা রুটে আসছে নতুন ২ জোড়া ট্রেন

‘৭ জানুয়ারি আ.লীগ প্রার্থীকে জেতাতে অপকর্ম করেছি’, আ.লীগ নেতার বক্তব্য ভাইরাল

পিরোজপুর উপজেলা চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে হলফনামায় তথ্য গোপনের অভিযোগ

গজারিয়ায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত

প্রশ্নফাঁসে জড়িত ডা. তারিমের ডায়াগনস্টিক সেন্টারকে লাখ টাকা জরিমানা

পূবাইলে পানি ও খাবার স্যালাইন বিতরণ

চাঁদপুরে ইলিশ ধরার প্রস্তুতি জেলেদের

দেশের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ ৪৩.৮ ডিগ্রি তাপমাত্রা যশোরে

সিলেটের ৪ উপজেলায় ২৫ চেয়ারম্যান প্রার্থী, ৯ জন স্বশিক্ষিত

পাইনাপেল সিল্ক উৎপাদনে আমাদের সহযোগিতা থাকবে: সমাজকল্যাণমন্ত্রী

এই বিভাগের সব খবর

শিরোনাম :